কালিয়াকৈরে এক পৌরসভা ও সাত ইউনিয়ন এর নির্বাচনী তফসিল ঘোষণা

কালিয়াকৈরে এক পৌরসভা ও সাত ইউনিয়ন এর নির্বাচনী তফসিল ঘোষণা

শেয়ার করুন

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর ।।

গাজীপুর জেলার অন্যতম উপজেলা কালিয়াকৈর। নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত কালিয়াকৈর উপজেলা। সেই উপজেলার প্রায় পুরোটা জুড়ে এখন নির্বাচনী আমেজ। তার কারণ একটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে দশ বছর পর ও সাতটি ইউনিয়ন এর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে পাঁচ বছর পর।

আর এই নির্বাচনী আমেজ বিরাজ করছে এর তফসিল ঘোষণার কারণে।

তৃতীয় ধাপে দেশের ১ হাজার ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ দিন ভোটগ্রহণ করা হবে ১০ পৌরসভায়ও।

তারমধ্যে উল্ল্যেখযোগ্য, কালিয়াকৈর পৌরসভার নির্বাচন এবং সাতটি ইউনিয়ন এর নির্বাচন। ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে-ঢালজোড়া, সূত্রাপুর,আটাবহ, চাঁপাইর,ফুলবাড়িয়া,বোয়ালী ও মধ্যপাড়া ইউনিয়ন এ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে অনুষ্ঠিত বৈঠক শেষে এই তথ্য জানান ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

ঘোষিত তফসিল অনুযায়ী, কালিয়াকৈরের সাতটি ইউনিয়ন এর ইউপি চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর।মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর। ভোটগ্রহণ হবে ২৮ নভেম্বর।

কালিয়াকৈর পৌরসভায় একই দিনে অর্থাৎ ২৮ নভেম্বর ভোট হবে। সেক্ষেত্রে মনোনয়নপত্র জমা,বাছাই, প্রত্যাহারের শেষ সময় একই রকম রয়েছে। এই পৌরসভার ভোট হবে ইভিএম মেশিনে।