এক রশিতে ঝুলে স্বামী-স্ত্রীর আত্মহত্যা

এক রশিতে ঝুলে স্বামী-স্ত্রীর আত্মহত্যা

শেয়ার করুন

মো. নাসির উদ্দিন, টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলে একই রশিতে ঝুলে আত্মহত্যা করেছে স্বামী-স্ত্রী। শনিবার রাতে পার্শ্ববর্তী ঘাটাইল উপজেলার বগা মধ্যপাড়া গ্রামে চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে। রোববার সকাল  ১০ টার দিকে পুলিশ তাদের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে। নিহতরা হলো- বগা মধ্যপাড়া গ্রামের নূরু কাজীর ছেলে তারা কাজী (২৫) ও গাইবান্ধার গোবিন্দ্রগঞ্জ উপজেলার গোয়ালপাড়া গ্রামের খাজা মিয়ার মেয়ে খাদিজা খাতুন (২২)।

পুলিশ ও স্থানীয়রা জানান, তারা কাজী ঢাকায় গার্মেন্টসে চাকুরী করার সময় প্রথম স্ত্রী রেখে ৩ মাস আগে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় বিয়ে করায় ক্ষিপ্ত হয়ে প্রথম স্ত্রী সুমাইয়া বেগম আদালতে মামলা করেন। দ্বিতীয় স্ত্রী খাদিজাকে নিয়ে ঢাকায় চলে যান তারা কাজী। ঢাকা থেকে তারা বাড়ী ফিরে আসলে পরিবারের সবাই মিলে দ্বিতীয় স্ত্রীকে ছেড়ে দিতে চাপ সৃষ্টি করে। ফলে রাগ ও অভিমানে রাতেই বাড়ীর পাশে আমগাছে দু‘জনই একই রশিতে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে।

তারা কাজীর প্রথম স্ত্রী সুমাইয়া বেগম জানান, আমার সাথে ওর কোন দ্বন্দ্ব ছিল না। ৩ দিনের মেয়ে তামান্নাকে রেখে সে ঢাকায় বিয়ে করেছে। আমি আমার বাবার বাড়িতেই থাকি।

স্থানীয় ইউপি সদস্য (সংরক্ষিত) রুবি আক্তার জানান, তারা কাজী শনিবার আমার কাছে এসে বলেছিল সে দ্বিতীয় স্ত্রীকে ছেড়ে দেবে। কিন্তু পরে শুনলাম এক রশিতে দু‘জন আত্মহত্যা করেছে।

স্থানীয় ইউপি সদস্য হেলালুর রহমান জানান, দ্বিতীয় স্ত্রীকে ছাড়তে পারবে না বলেই হয়তো আবেগে আ্ত্মহত্যা করেছে।

সংগ্রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রহিম মিয়া জানান, প্রেম ঘটিত কারণে হয়তো দু’জন মিলে একসাথে আত্মহত্যা করেছে।

ঘাটাইল থানার ওসি আশরাফুল ইসলাম জানান, লাশ দুটো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যপারে ঘাটাইল থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।