আ. লীগের জাতীয় সম্মেলন ঘিরে কুমিল্লায় উৎসবের আমেজ

আ. লীগের জাতীয় সম্মেলন ঘিরে কুমিল্লায় উৎসবের আমেজ

শেয়ার করুন

কুমিল্লা প্রতিনিধি:

দেশের প্রাচীনতম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২২ ও ২৩ অক্টোবর।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দু’দিন ব্যাপি অনুষ্ঠিতব্য এ জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে সারাদেশের ন্যায় কুমিল্লার আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসব আর আমেজ।

জাতীয় সম্মেলন উপলক্ষে জেলা আ’লীগের কার্যলয়, রেলমন্ত্রী মুজিবুল হক মুজিবের কার্যালয়সহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে বর্ণিল আলোকসজ্জা করাসহ বিভিন্ন স্থাপনায় ব্যানার, ফেস্টুন, তোরণ টানানো হয়েছে। বর্তমানে আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় সম্মেলনকে সফল করতে ব্যস্ত সময় পার করছেন।

এছাড়া জাতীয় সম্মেলনের মাধ্যমে দলটিতে নতুন কোন মুখ আসছে কিনা বা কুমিল্লার কোন নেতা পদ পাচ্ছেন কিনা তা নিয়েও চলছে ব্যাপক আলোচনা। গতকাল শুক্রবার সন্ধ্যায় সরেজমিনে ঘুরে দেখা গেছে, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোকসজ্জাসহ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট ব্যানার ফেস্টুন, বিলবোর্ড পরিদর্শন করছেন কেন্দ্রীয় কৃষকলীগের সহসভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আলহাজ; মো. ওমর ফারুক, জেলা আওয়মী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, মহানগর আওয়ামী লীগ নেতা আবুল কাশেম রৌশন, আবু তাহের, জেলঅ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রুপম মজুমদার, সাংকৃতিক সম্পাদক আশিকুন্নবী বাপ্পি, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক লুৎফুল বারী চৌধুরী হিরু, তাঁতী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক অ্যাড. আনোয়ার হোসেন, জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক গাজী মোস্তফা, মহানগর যুবলীগ নেতা জহির উদ্দিন ভুলু, কবির হোসেন, জেলা যুবলীগ নেতা আবু সা’দাত সায়েমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে জেলাসহ ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বিভিন্নস্থানে বিলবোর্ডে শোভা পাচ্ছে প্রধামন্ত্রী শেখ হাসিনাসহ বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের চিত্র। সম্মেলনের প্রতি শুভকামনা জানিয়ে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ নগরীর অলি-গলিতে ব্যানার, পোস্টার ও ফেস্টুন টানিয়েছেন।

আর এই জাতীয় সম্মেলন উপলক্ষে জেলা জুড়েই বইছে উৎসবের আমেজ। এ প্রসঙ্গে জানতে চাইলে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. সাজ্জাদ হোসেন স্বপন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা রয়েছে। এছাড়াও জাতীয় সম্মেলনকে সফল করতে নেতাকর্মীদের সকল একাট্টা হয়েছে। তিনি জানান, সম্মেলনকে স্বাগত  জানিয়ে কুমিল্লা নগরীসহ জেলার বিভিন্ন স্থানে ইতিমধ্যে দলীয় নেতাকর্মীরা শুভোচ্ছা পোস্টার, ব্যানার ও তোরণ তৈরী করেছেন।

এদিকে গতকাল সন্ধ্যায় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোকসজ্জা ও নগরীর বিভিন্ন স্থানের ব্যানার, ফেস্টুন পরিদর্শনকালে কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি জেলা পরিষদের প্রসাশক আলহাজ মোঃ ওমর ফারুক বলেন, এ বছর বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন একটি ইতিহাস সৃষ্টি করবে।

এই প্রথম একটি রাজনৈতিক দলের সম্মেলকে কেন্দ্র করে বিশ্বের বিভিন্ন দেশের রাজনৈতিক নেতৃবৃন্দকে আমন্ত্রন জানানো হয়েছে। আর এমন সম্মেলন বলেই কুমিল্লার জেলার আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের মাঝে প্রাণ্যচাঞ্চল্য লক্ষ্য করা গেছে। সাবই স্ব-স্ব অবস্থান থেকে সম্মেলনকে সফল করতে প্রস্তুত রয়েছেন বলে জানান তিনি।