আশুলিয়ায় আ.লীগের ৬ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে অব্যাহতি

আশুলিয়ায় আ.লীগের ৬ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে অব্যাহতি

শেয়ার করুন

প্রতীকী ছবি

।। নাহিদ হাসান শুভ, সাভার ।।

আসন্ন ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাভার উপজেলার আশুলিয়া থানাধীন ৪টি ইউনিয়নে আওয়ামীলীগ ও অংগ সংগঠনের ৬ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকায় জরুরী সভা করেন ঢাকা জেলা, উপজেলা ও আশুলিয়া থানা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। সভা শেষে আশুলিয়া থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন জানান, নেতৃবৃন্দের সম্মিলিত সিদ্ধান্তক্রমে ৬ বিদ্রোহী প্রার্থীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তাদের দল থেকে বহিস্কারের জন্য ঢাকা জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।

অব্যাহতি পাওয়া ৬ জন হলেন, আশুলিয়ার পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, শিমুলিয়া ইউনিয়নের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন খান, আশুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগ এর আহ্বায়ক কমিটির সদস্য হেলাল উদ্দিন, সেচ্ছাসেবক লীগের সাইদুর রহমান মাস্টার, আশুলিয়া শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ ও থানা যুবলীগের সদস্য সজীব (মাসুদ আল নুর সজীব)।

এ বিষয়ে মোয়াজ্জেম হোসেন বলেন, থানা আহবায়ক কমিটি ইউনিয়ন কমিটি থেকে আমাকে অব্যাহতি দেয়ার এখতিয়ার নেই। যেহেতু আমার ইউনিয়ন কমিটি পুরোনো ও পূর্নাঙ্গ। গঠনতন্ত্র মোতাবেক তারা এটা করতে পারেন না।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ বলেন, বিদ্রোহী প্রার্থীকে কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী বহিস্কার করা হবে। তবে কেন্দ্রর সাথে পরামর্শ করে আহবায়ক কমিটি দল অব্যাহতি সিদ্ধান্ত নিতে পারেন। তবে থানা আহবায়কের পক্ষ থেকে ৬ বিদ্রোহী প্রার্থীকে বহিস্কারের সুপারিশ কোন কাগজ এখনো আমার হাতে পৌঁছানি।