আফা এখন দুইলা বাত খাইতারবাম

আফা এখন দুইলা বাত খাইতারবাম

শেয়ার করুন
আফা এখন দুইলা (অল্প) বাত  (ভাত) খাইতারবাম
FB_IMG_1628780671372আসাদুজ্জামান তালুকদারঃ জেলা সদরের দক্ষিণ বিশিউড়া ইউনিয়নের  বিভিন্ন স্থানে ৫/৬ টি অবৈধ বাধেঁর মাধ্যমে নদী ও খালের পানি আটকানো ছিল মাছ ধরার জন্য।
এবিষয়ে অভিযোগ পেয়ে বৃহস্প্রতিবার(১২ আগষ্ট)  সরেজমিনে পরিদর্শনে যান সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ভারী বর্ষণের কারণে বাধেঁ পানি আটকে ইতোমধ্যে লাগানো ধানের চারা তলিয়ে যাওয়ায় প্রায় ২০০ একরের মতো জমি একই কারণে চাষাবাদ করা যাচ্ছে না ( স্থানীয়দের তথ্য মতে)।
ফলে দক্ষিণ বিশিউড়ার ৩/৪ টি গ্রামের হাজার খানেক কৃষক  ক্ষতিগ্রস্ত হচ্ছিলেন। তাই স্থানীয় স্বেচ্ছাসেবক, চেয়ারম্যান,  ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, গ্রাম পুলিশ ও নেত্রকোণা সদর মডেল থানার সহায়তায় দক্ষিণ বিশিউড়া, কামারোয়া, নন্দুরা ও পাবয়াজোড়ের অবৈধ বাধঁগুলো অপসারণ করা হয়।
কষ্ট করে বাধঁ অপসারণ করেও স্থানীয় স্বেচ্ছাসেবকরা অনেক খুশি। কারণ তাদের নিজের ও আশেপাশের অনেক জমিই চাষাবাদ করা সম্ভব হবে কষ্টের বিনিময়ে। একজন যুবক খুশিতে ইউএনওকে বলেই ফেললো- আফা এখন দুইলা (অল্প) বাত  (ভাত) খাইতারবাম।
তবে এই সমস্যা শুধু দক্ষিণ বিশিউড়ায় নয়, অনেক ইউনিয়নেই। ইতোমধ্যে অনেক অভিযোগও পাওয়া গেছে।
 তাই এই ধরনের সমস্যা যারা সৃষ্টি করছেন তাদের কাছে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা  অনুরোধ জানিয়েছেন নিজ দায়িত্বে বাধঁগুলো অপসারণ করার। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।