শিলাইদহে রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন

শিলাইদহে রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন

শেয়ার করুন

শরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি :

‘মনেরে আজ কহযে, ভালো মন্দ যাহাই আসুক, সত্যেরে লও সহজে’ কবিগুরুর এই বানীকে প্রতিপাদ্য করে কুষ্টিয়ার শিলাইদহ কুঠিবাড়িতে ৩দিন ব্যাপী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. মা. সরওয়ার জাহান বাদশা কবিগুরুর জন্মবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-২ ওহিদা মুসাররত অনীতা, কুষ্টিয়া অতিরিক্ত পুলিশ সুপার কে এম জহিরুল ইসলাম ও কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল ইসলাম খান। প্রধান আলোচক ছিলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ রতন। কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে ও সংস্কৃতিক মন্ত্রনালয়ের সহযোগিতায় ৩দিন ব্যাপী রবীন্দ্র জয়ন্তী অনুষ্ঠান চলবে শুক্রবার (১০মে) পর্যন্ত। রমজানের কারনে প্রতিদিন এ অনুষ্ঠান সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

অপরদিকে কুষ্টিয়া পৌর মেয়র আনোয়ার আলী প্রত্যুষে মঙ্গল প্রদীপ প্রজ্বলন ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে কুষ্টিয়া টেগর লজে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মজয়ন্তী পালন করেন।