পালিত হচ্ছে রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ’র ৬০তম জন্ম বার্ষিকী

পালিত হচ্ছে রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ’র ৬০তম জন্ম বার্ষিকী

শেয়ার করুন

capture

মংলা প্রতিনিধি :

‘ভালো আছি ভালো থেকো, আকাশের ঠিকানায় চিঠি লিখো’ জনপ্রিয় এই গানের গীতিকার ও সুরকার কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ’র ৬০তম জন্ম বার্ষিকী আজ (রোববার)। মংলার মিঠেখালীতে কবির নিজ গ্রামের বাড়িতে নানা আয়োজনে পালিত হচ্ছে জন্ম বার্ষিকী।

রুদ্র স্মৃতি সংসদের আয়োজনে রবিবার সকালে সংসদ চত্বর থেকে বের হওয়া শোভাযাত্রা মিঠেখালী বাজারের প্রদক্ষিণ করে। পরে কবির কবরে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ-মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

জন্ম বার্ষিকী উপলক্ষ্যে বিকেলে মিঠেখালী মাঠে অনুষ্ঠিত হবে প্রীতি ফুটবল খেলা। এছাড়া সন্ধ্যায় রুদ্র স্মৃতি সংসদে কবির স্মরণে স্মরণ সভা, কবিতা আবৃত্তি ও রুদ্রের গান পরিবেশিত হবে।

এদিকে দিনটির স্মরণে রুদ্র সংসদ, ঢাকা সন্ধ্যা সাতটায় জাতীয় যাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে স্মরণ সভার আয়োজন করেছে। স্মরণসভা শেষে রুদ্রের কবিতা আবৃত্তি ও রুদ্রের গান পরিবেশিত হবে।

কবি রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ ১৯৫৬ সালের ১৬ অক্টোবর জন্ম গ্রহণ ও ১৯৯১ সালের ২১ জুন মৃত্যু বরণ করেন। মাত্র ৩৪ বছরের (১৯৫৬-১৯৯১) স্বল্পায়ু জীবনে তিনি সাতটি কাব্যগ্রন্থ ছাড়াও গল্প, কাব্যনাট্য এবং ‘ভালো আছি ভালো থেকো’ সহ অর্ধ শতাধিক গান রচনা ও সুরারোপ করেছেন।