এগার দিনেও উদ্ধার হয়নি লক্ষ্মীপুরে অপহৃত ডা. ইকবাল

এগার দিনেও উদ্ধার হয়নি লক্ষ্মীপুরে অপহৃত ডা. ইকবাল

শেয়ার করুন

lakshmipur-press-con-pic-24-10-2016লক্ষ্মীপুর প্রতিনিধি :

অপহরণের ১১দিন পার হলেও এখনো উদ্ধার হয়নি অপহৃত ডা. ইকবাল মাহমুদ। র‌্যাব.পুলিশসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে খোঁজ করে তার কোন হদিস পায়নি পরিবার। তার সন্ধান ও উদ্ধারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন অপহৃত ডা. ইকবাল মাহমুদের বাবা মুক্তিযোদ্ধা একেএম নুরুল আলম। সোমবার সকালে লক্ষ্মীপুর শহরে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ দাবী জানান তিনি।

তিনি আরও বলেন, আমার ছেলের কোন শক্র নেই। কোন রাজনৈতিক দলের সাথে জড়িত নয়। সে তাবলিগ জামায়াতের সাথে জড়িত রয়েছে। কেন তাকে অপহরণ করা হলো। কি দোষ ছিল তার। কি অপরাধ ছিল। এরপরও যদি তার কোন অপরাধ থাকে। তাহলে প্রচলিত আইনে তার বিচার হবে। এ বিষয়ে পরিবারের কোন আপত্তি নেই। কিন্তু ১১দিন পার হলেও  কেন তার কোন সন্ধান পাওয়া যায়নি বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি। এতে করে পরিবারে মাঝে দেখা দিয়েছে উদ্বেগ উৎকণ্ঠা।

গত ১৪ অক্টোবর শুক্রবার রাত তিনটার দিকে ঢাকার সাইন্স ল্যাবরেটরির সামনে থেকে সাদাপোশাক ধারী লোকজন মাথায় হেলমেট পরিয়ে ডা. ইকবাল মাহমুদকে একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। যাহা সিসি ক্যামেরায় দেখলে বুঝা যায়। এরপর ধানমন্ডি থানায় একটি অপহরণ মামলা দায়ের করি। কিন্তু মামলার তেমন কোন অগ্রগতি নেই।

ডা. ইকবাল মাহমুদ দিনাজপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশের পর ২৮ তম বিসিএস এ উত্তীর্ণ হয়ে লক্ষ্মীপুর সদর হাসপাতালে যোগদান করে। এরপর বিভিন্ন স্থানে সুনামের সহিত চাকুরী করে আসছে। বর্তমানে মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরে কর্মরত অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষনরত ছিল। সে প্রশিক্ষণের উদ্দেশ্যে বাড়ি থেকে ঢাকায় গিয়ে অপহরণের শিকার হয়। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অপহৃতের মা শামীম আরা আলম,তার স্ত্রী ডা.সুয়াইদা ইয়াছমিন ও তার দুই শিশু সন্তান।