আশরাফুল আলম থেকে ‘হিরো আলম’

আশরাফুল আলম থেকে ‘হিরো আলম’

শেয়ার করুন

13875099_10207002328598252_1913607642_n

নিজস্ব প্রতিবেদক:

হিরো আলম। বর্তমানে দেশজুড়ে পরিচিত এক নাম। ফেসবুক আর ইউটিউবে অগনিত ভক্ত। হাজার হাজার লাইক তাঁর মিউজিক ভিডিওতে। আসছে সিনেমা, নাটক আর বিজ্ঞাপনের প্রস্তাব।

কারও কাছে তিনি হাসির খোরাক আবার কারও কাছে সত্যিকারের আইকন, লড়াকু। নিজের পরিচালনায় নির্মাণ করেচেন স্ব-অভিনিত ৫০৩টি মিউজিক ভিডিও।

কিভাবে এই হিরো হয়ে ওঠা? কেমনই বা ছিল শৈশব? হিরো আলম জানালেন বাবা-মার ছাড়াছাড়ির কষ্ট। অন্যের বাসায় কাজ করে মা কখন খাবার নিয়ে আসবে সেই ক্ষুধার্ত সারাদিনের গল্প।

তারপর সংসারের প্রয়োজনেই বগুড়ায় আচার-চানাচুর বিক্রি, একসময় বাসায় বাসায় সিডি সরবরাহ। সিডির যুগ চলে গেলে কেবল লাইনের ব্যবসা করা শুরু করেছিলেন এই হিরো আলম।

হিরো আলম

কেবল লাইনে এত এত চ্যানেলে, এত এত নাচ গান, সিনেমা। নিজের মিউজিক ভিডিও বানালে কেমন হয়। এমন চিন্তায় সাহসটা করে ফেললেন আলম। সেটাই চলল নিজের কেবল লাইনে। কেউ হাসাহাসি করল। কেউ নিখাদ বিনোদন হিসেবে নিল। কিন্তু ধীরে ধীরে বগুড়ায় আশরাফুল আলম হয়ে উঠল বর্তমানে সবার মুখে মুখে থাকা হিরো আলম।

গরীবের সংসারে পড়ালেখা হয়নি। কিন্তু একবিংশ শতাব্দীর বিপণন বুঝতে ভুল করেননি আলম। মিউজিক ভিডওগুলো আসল ইউটিউবে, ফেসবুকে। আর তাতেই পরিচিতি পেয়ে গেলেন সারা দেশে। এখনতো যেখানেই যান সবাই চায় একটা সেলফি হয়ে যাক হিরো আলমের সঙ্গে।

এরইমধ্যে জনপ্রিয়তা এনে দিচ্ছে নতুন নতুন সুযোগ। জাজ মাল্টি মিডিয়ার শর্ট ফিল্ম, একাধিক নাটক, বিজ্ঞাপন আর স্টেজ শো এর ডাক সামাল দিতে এখন ব্যস্ত হিরো আলম।