স্পেনে হামলা ঠেকিয়ে দেওয়ার দাবি পুলিশের

স্পেনে হামলা ঠেকিয়ে দেওয়ার দাবি পুলিশের

শেয়ার করুন

বিদেশ ডেস্ক:

পাঁচজনকে হত্যার মাধ্যমে দ্বিতীয় হামলা ঠেকিয়ে দেওয়ার দাবি করেছে স্পেনের পুলিশ। গতকাল স্থানীয় সময় দুপুরে বার্সেলোনায় পথচারীদের ওপর ভ্যান চালিয়ে ১৩ জনকে হত্যার কয়েক ঘণ্টা পর স্পেনের কাতালোনিয়ার উপকূলীয় শহর ক্যামব্রিলসের কাছে এ ঘটনা ঘটে।

সেখানেও একটি ভ্যান বেশ কয়েকজন লোককে ধাক্কা দিয়ে আহত করে। এর পরপরই পুলিশ গুলি চালিয়ে হত্যা করে হামলাকারী চারজনকে। আহত অবস্থায় ১ জনকে আটক করা হলে পরে সেও মারা যান। এসময় ৬ পথচারীসহ এক পুলিশ সদস্য আহত হন। পাঁচজনকে হত্যার মাধ্যমে দ্বিতীয় হামলা ঠেকিয়ে দেওয়ার দাবি করেছে স্পেনের পুলিশ।

হামলাকারীরা বিস্ফোরক ভর্তি বেল্ট পরে ছিল বলে জানানো হয়। এদিকে এর কয়েক ঘণ্টা আগে স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে বার্সেলোনার লাস রামব্লাসে পথচারীদের ভিড়ে ভ্যান উঠিয়ে দেওয়ার ঘটনায় ১৩জন নিহত হন। হামলায় আহত হন আরও ৮০ জন। এ ঘটনায় ‘জিহাদি সন্ত্রাসবাদকে’ দায়ী করেছেন দেশটির প্রধানমন্ত্রী মারিয়ানো রাজোয়।

হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল ও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন। তারা এই ঘটনায় নিহতদের প্রতি শোক প্রকাশ করে স্পেনের পাশে থাকার অঙ্গীকার করেছেন।