সাইবেরিয়ার সৈকতজুড়ে বিস্ময়কর তুষারগোলক

সাইবেরিয়ার সৈকতজুড়ে বিস্ময়কর তুষারগোলক

শেয়ার করুন

_92287272_snowballsবিশ্ব সংবাদ ডেস্ক:

সাইবেরিয়ার দক্ষিণ-পশ্চিম সমুদ্র অঞ্চলে হাজার হাজার বিচিত্র ধরণের তুষারগোলক আবির্ভাবের ফলে তীরবর্তী এলাকা অদ্ভুত সৌন্দর্য্যে দর্শনীয় হয়ে উঠেছে। প্রায় ১৮ কি.মি. বিস্তৃত সৈকত ঢাকা পড়েছে বিস্ময়কর বরফগোলকে।

_92287278_snowballs3ভাস্কর্যের মত দেখতে এক একটি তুষারগোলক টেনিস বল থেকে শুরু করে এক মিটার পর্যন্ত আকার ধারণ করেছে। ধারণা করা হচ্ছে বৈরি আবহাওয়ার কারণে ছোট ছেট বরফ খণ্ড গুলো বিস্ময়কর তুষারগোলকের আকার ধারণ করে।

স্থানীয়রা বলছে তারা এমন সুন্দর কিছু এর আগে দেখেনি যার সাথে এগুলোকে তুলনা করা যায়। অ্যান্টার্কটিকা ও সুমেরু গবেষণা সংঘের প্রেস সেক্রেটারী রাশিয়ার একটি টিভি চ্যানেলকে বলেন, এগুলো প্রথমে সাধারণ কর্দমাক্ত বরফ গুঁড়া ছিল পরে বাতাসের সংস্পর্শে গোলাকৃতি ধারণ করে। এগুলো দেখতে সত্যিকার বলের মত।

_92287276_snowballs2২০১৪ সালের ডিসেম্বরে ফিনল্যান্ড উপকূলে এবং ২০১৫ সালের ডিসেম্বরে মিসিগান হ্রদে এই ধরনের বিস্ময়কর বস্তু দেখা গেছে বলে দাবি করে একটি ওয়েবসাইট।

অসাধারণ ও বিষ্ময়কর এই তুষারগোলকের ছবির সৌন্দর্য্যে সজ্জিত হয়েছে রাশিয়ার সকল অনলাইন গণমাধ্যম। সাথে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামসহ অন্যান্য সামাজিক মাধ্যম তো আছেই।