যুক্তরাষ্ট্রে ব্যাপক তুষারঝড়, জরুরি অবস্থা জারি, পেছাল ট্রাম্প মের্কেলের বৈঠক

যুক্তরাষ্ট্রে ব্যাপক তুষারঝড়, জরুরি অবস্থা জারি, পেছাল ট্রাম্প মের্কেলের বৈঠক

শেয়ার করুন

_95139619_038459491বিশ্বসংবাদ ডেস্ক :

যুক্তরাষ্ট্রে ব্যাপক তুষার ঝড়ের কারণে জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের পূর্ব নির্ধারিত সফর পিছিয়েছে  হোয়াইট হাউজ। মের্কেলের সফর মঙ্গলবার থেকে পিছিয়ে শুক্রবার করা হয়েছে। সেদিনই দুই নেতার মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে।

ট্রাম্পের মুখপাত্র শন স্পাইসার বলেন, জার্মানির চ্যান্সেলরের সঙ্গে কথা বলেছেন ট্রাম্প। দুজনেই শুক্রবার বৈঠকের ব্যাপারে সম্মত হয়েছেন। রাশিয়ার ব্যাপারে মের্কেলের পদক্ষেপ কী হবে এবং ইউক্রেন সঙ্কট সমাধানে জার্মানির ভূমিকা জানতেও আগ্রহী ট্রাম্প।

মের্কেল জানিয়েছেন তিনি শুধু জার্মানির নেতা হিসেবে নয়, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি হিসেবেও যুক্তরাষ্ট্র সফর করছেন। এদিকে, বেশ কয়েকটি অঙ্গরাজ্যে তুষার ঝড়ের কারণে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

মার্কিন আবহাওয়া দপ্তর জানায়, পেনিসেলভেনিয়া, নিউ জার্সি, নিউ ইয়র্ক, মেইন, ভার্জিনিয়া ও কানেটিকাটে আবহাওয়া সতর্কতা জারি করা হয়েছে। সব স্কুল বন্ধ ঘোষণার পাশাপাশি, বাতিল করা হয়েছে সাড়ে ছয় হাজারেরও বেশি ফ্লাইট । ‘স্টেলার’ নামের এই তুষারঝড়ের কারণে প্রতি ঘণ্টায় ১ থেকে ৪ ইঞ্চি পর্যন্ত তুষারপাত হতে পারে। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়ার অনুরোধ করা হয়েছে নাগরিকদের প্রতি।