যুক্তরাষ্ট্রে চলন্ত ট্রেনে নারীকে ধর্ষণ

যুক্তরাষ্ট্রে চলন্ত ট্রেনে নারীকে ধর্ষণ

শেয়ার করুন

Train

আন্তর্জাতিক ডেস্ক।।

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ায় চলন্ত অবস্থায় একটি কমিউটার ট্রেনে ধর্ষণের শিকার হয়েছেন এক নারী। তবে এ সময় ওই নারী চিৎকার করলেও অন্য কোনো যাত্রী তাঁকে বাঁচাতে এগিয়ে আসেনি।

ফিলাডেলফিয়ার আপার ডার্বি পুলিশ বিভাগের সুপারিনটেনডেন্ট টিমোথি বার্নহার্ড বলেন, বুধবার মার্কেট-ফ্রাঙ্কফোর্ড লাইনে পশ্চিমাঞ্চলগামী একটি ট্রেনে ওই নারী ধর্ষণের শিকার হন।

বার্নহার্ড বলেন, দক্ষিণ-পূর্ব পেনসিলভানিয়া পরিবহন কর্তৃপক্ষের একজন কর্মী ওই সময় পুলিশকে ফোন করে জানান, ট্রেনের একজন নারী যাত্রীর সাথে অস্বাভাবিক কিছু ঘটছে। এই তথ্য পাওয়ার পর ট্রেনের পরবর্তী স্টেশনে অবস্থান নেন পুলিশ সদস্যরা। পরে সেখানে ট্রেনটি পৌঁছালে ওই নারীকে উদ্ধার করে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে একজনকে গ্রেফতার করা হয়।

বার্নহার্ড ধর্ষণের শিকার নারীকে ‌‘অবিশ্বাস্য দৃঢ় মনোবলের অধিকারী’ বলে অভিহিত করেছেন। পুলিশকে অনেক তথ্য দিয়েছেন ওই নারী। তবে হামলাকারীকে চেনেন না বলে জানিয়েছেন তিনি।

পুলিশের এই কর্মকর্তা বলেন, তিনি সুস্থ হয়ে উঠছেন। আশা করি তিনি দ্রুত স্বাভাবিক জীবনে ফিরবেন।

বার্নহার্ড বলেন, ওই নারীর সঙ্গে ঘটে যাওয়া পুরো ঘটনা নজরদারি ক্যামেরায় রেকর্ড হয়েছে। সেখানে দেখা গেছে, ট্রেনে অন্য যাত্রীরা থাকলেও ধর্ষণের শিকার নারীকে সহায়তায় কেউই এগিয়ে আসেননি।