যুক্তরাজ্যে কনসার্টে বোমা হামলা, নিহত ২২

যুক্তরাজ্যে কনসার্টে বোমা হামলা, নিহত ২২

শেয়ার করুন

_96167220_hi039644475বিশ্বসংবাদ ডেস্ক :

যুক্তরাজ্যের ম্যানচেস্টারে একটি ইনডোর স্টেডিয়াম একটি কনসার্ট শেষ হতে না হতেই বোমা হামলায় ২২ জন নিহত হয়েছে। আহত হয়ে অন্তত ৫৯ জন।

কনসার্টে গান পরিবেশন করেন মার্কিন পপ তারকা আরিয়ানা। আরিয়ানা গান শেষ করার পরপরই হামলা হয়। স্থানীয় সময় সোমবার রাত ১০টা ৩৫ মিনিটে ওই হামলা হয়। ওই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে মনে করছে যুক্তরাজ্যের পুলিশ।
_96167173_hi039644422পুলিশ জানিয়েছে, হামলাকারী ছিলেন একজন। তিনি একটি ইম্প্রোভাইজ এক্সপ্লোসিভ ডিভাইস বহন করছিলেন এবং বিস্ফোরণে হামলাকারী নিজেও নিহত হয়েছে। যুক্তরাজ্যের সাধারন নির্বাচনের আড়াই সপ্তাহ আগে বিস্ফোরণের এই ঘটনা ঘটলো।

ঘটনার নিন্দা জানিয়ে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী টেরিজা মে। ভোটের প্রচার স্থগিত রেখে জরুরি পরিস্থিতি মোকাবিলায় গঠিত কোবরা কমিটির বৈঠক ডেকেছেন তিনি।_96170191_shutterstock_editorial_8828037b_largeঅন্য দলগুলোও নির্বাচনী প্রচার স্থগিত রাখার ঘোষণা দিয়েছে। লেবার পার্টির নেতা জেরেমি করবিন টুইট করে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ম্যানচেস্টারে ভয়াবহ বিস্ফোরণে হতাহতের ঘটনার নিন্দা ও গভীর শোক প্রকাশ করেছেন।

২৩ বছর বয়সী মার্কিন গায়িকা আরিয়ানা ইউরোপ ট্যুরের মাঝামাঝি সময় ম্যানচেস্টারের কনসার্টে অংশ নেন। আরিয়ানা তরুণদের মধ্যে বেশ জনপ্রিয়। তার কনসার্টে বেশীর ভাগই ছিল তরুন তরুনী। তাই হতাহতের বেশীর ভাগই তরুন।  কনসার্ট দেখতে আসা দর্শকদের মধ্যে অনেক শিশুও ছিল। বিস্ফোরণের পর সেখানে আতঙ্কে ছুটোছুটি শুরু হয়ে যায়।