ভারতে ট্রেন লাইনচ্যুত হয়ে শতাধিক নিহত

ভারতে ট্রেন লাইনচ্যুত হয়ে শতাধিক নিহত

শেয়ার করুন

_92566546_c3e81097-44b2-4506-b0d3-9a91cb7ef202বিশ্বসংবাদ ডেস্ক :

ভারতের উত্তর প্রদেশের কানপুরের কাছে আজ ভোরে পাটনা-ইন্দোর এক্সপ্রেস ট্রেনের ১৪টি বগি লাইনচ্যুত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ১০০ জনে পৌঁছেছে। আহত হয়েছেন শতাধিক। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার চেষ্টা করছে উদ্ধার কর্মীরা। হতাহতের সংখ্যা বাড়তে পার বলে আশঙ্কা উদ্ধারকর্মীদের। এ ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পাটনা-ইন্দোর এক্সপ্রেস ট্রেনটি, উত্তর প্রদেশের ইন্দোর থেকে পাটনা যাচ্ছিল। স্থানীয় সময় রোববার ভোর সোয়া ৩টার দিকে, কানপুর থেকে ১শ’ কিলোমিটার দূরে পুখরাইয়া এলাকায় ট্রেনটি লাইনচ্যুত হয়। অধিকাংশ যাত্রীয় তখন ঘুমিয়ে ছিলেন।

খবর পেয়ে একটি উদ্ধারকারী দল, ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। দুর্ঘটনাস্থলে ছুটে যান রেলের উচ্চ পদস্থ কর্মকর্তারাও। ভারী যন্ত্র দিয়ে বগিগুলো কেটে আটকে পড়া যাত্রীদের উদ্ধারের চেষ্টা শুরু হয়। দুমড়ে-মুচরে যাওয়া ট্রেনের কামরা থেকে আহত যাত্রীদের বের করে আনেন উদ্ধারকর্মীরা। উদ্ধার করা হয় বেশ কয়েকটি মৃতদেহও। আহতদের হাসপাতালে পৌছে দিতে ৩০টি অ্যাম্বুলেন্স ব্যবহার করা হচ্ছে।

তবে কিভাবে দুর্ঘটনাটি ঘটেছে তা এখনও জানা যায়নি। এদিকে উদ্ধার হওয়া যাত্রীদের তাদের গন্তব্য স্থলে পৌঁছে দিতে বাসের ব্যবস্থা করেছেন প্রশাসন।