ব্রিটিশ রাজপরিবারের ৫ম উত্তরসূরির নাম লুইস

ব্রিটিশ রাজপরিবারের ৫ম উত্তরসূরির নাম লুইস

শেয়ার করুন

LONDON, ENGLAND - APRIL 23:  Catherine, Duchess of Cambridge and Prince William, Duke of Cambridge depart the Lindo Wing with their newborn son at St Mary's Hospital on April 23, 2018 in London, England. The Duchess safely delivered a boy at 11:01 am, weighing 8lbs 7oz, who will be fifth in line to the throne.  (Photo by Samir Hussein/WireImage)

বিশ্বসংবাদ ডেস্ক :

ব্রিটিশ সিংহাসনের দ্বিতীয় উত্তরাধিকারী যুবরাজ প্রিন্স উইলিয়ামের সদ্যজাত সন্তানের নাম রাখা হয়েছে লুইস আর্থার চার্লস। নতুন এই রাজপুত্র প্রিন্স লুইস অব কেমব্রিজ নামেও পরিচিত হবে।

লন্ডনের উইং অব সেন্ট মেরি হাসপাতালে লুইসের জন্ম হয়। লুইস আর্থার চার্লস, উইলিয়াম দম্পতির তৃতীয় সন্তান। এর আগে তারা এক পুত্র এবং এক কন্যা সন্তানের জন্ম দেন। কেনসিংটন রাজপ্রাসাদ থেকে এক টুইট বার্তায় নতুন রাজপুত্রের নামের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

নতুন রাজপুত্রের বাবা ও ভাইয়ের পুরো নামের মাঝের শব্দ হিসেবে লুইস রয়েছে। প্রিন্স উইলিয়ামের দাদা প্রিন্স ফিলিপের চাচা লর্ড মাউন্টব্যাটেনের পুরো নামের প্রথম শব্দও লুইস। আর বর্তমান রানি দ্বিতীয় এলিজাবেথের বাবা ষষ্ঠ জর্জের পুরো নামের মাঝের শব্দ হিসেবে রয়েছে আর্থার। এই শব্দগুলো নিয়ে নতুন রাজপুত্রের নাম রাখা হয়েছে লুইস আর্থার চার্লস।