‘বি’ শ্রেণির বন্দি হিসেবে কারাগারে কক্ষ পেলেন নওয়াজ

‘বি’ শ্রেণির বন্দি হিসেবে কারাগারে কক্ষ পেলেন নওয়াজ

শেয়ার করুন

bd0qvn7o_nawaz-sharif-_625x300_14_July_18বিশ্বসংবাদ ডেস্ক :

‘বি’ ক্যাটাগরির বন্দি হিসেবে কারাগারে কক্ষ পেয়েছেন গ্রেফতারকৃত সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।  তার কন্যা মরিয়ম নওয়াজকে রাওয়ালপিন্ডির কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে।

জিও টিভি জানায়, নওয়াজ শরীফকে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ দেয়া হয়নি। তিনি ‘বি’ ক্লাশ ক্যাটাগরির  কক্ষে একটি সাধারণ ফ্যান, বিছানা আর ২১ ইঞ্চি টেলিভিশন পেয়েছেন। কয়েক বছর আগে পরিবর্তিত পাঞ্জাবের নতুন কারাবিধি অনুসরণ করে নওয়াজকে এসব সুবিধা দেওয়া হয়েছে।

এদিকে সাজার বিরুদ্ধে আপিলের প্রস্তুতি নিয়েছেন গ্রেফতারকৃত সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ আর তার কন্যা মরিয়ম নওয়াজ। এক বার্তায় আপিল প্রস্তুতির খবর নিশ্চিত করেছে দেশটির মুসলিম লীগের নেতারা

এদিকে সামা টেলিভিশন নওয়াজের লিগ্যাল টিমের সূত্রে জানিয়েছে, মরিয়মের আইনজীবীও আপিলের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। শনিবার হাইকোর্টে এই আপিল আবেদন করা হতে পারে বলে জানা গেছে। লন্ডনে কেনা বিলাসবহুল ৪ টি ফ্ল্যাটের মূল্য পরিশোধে দেওয়া অর্থের উৎস দেখাতে ব্যর্থ হওয়ার দায়ে ৬ জুলাই নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। মেয়ে মরিয়মকে দেওয়া হয় ৭ বছরের কারাদণ্ড। আদালতের রায় ঘোষণার সময় পিতা ও কন্যা লন্ডনে অবস্থান করছিলেন। শুক্রবার লন্ডন থেকে দেশে ফিরেই গ্রেফতার হন তারা।