বিশ্বের কয়েকটি অকল্পনীয় মৃত্যু

বিশ্বের কয়েকটি অকল্পনীয় মৃত্যু

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

জন্মালেই মরতে হবে; এই সত্য নিয়ে পৃথিবীর আলো দেখে প্রতিটি প্রাণী। কার ভাগ্যে কি কারণে, কোন সময়ে মৃত্যু লেখা আছে তা একমাত্র উপরওয়ালাই জানেন। কিন্তু হাসি-ঠাট্টা কিংবা নিছক মজা করতে গিয়ে মৃত্যু কারোরই কাম্য নয়।

যদিও সব হাসি-তামাসার ফলাফলই মৃত্যু বা অন্য কোন ভয়াবহ পরিণতি হয় না, তবুও এমন কিছু ঘটনা রয়েছে যা আপনাকে হতচকিত করে দেবে। কি বিশ্বাস হচ্ছে না তো? তাহলে পড়তে থাকুন আর জেনে নিন সেসব আজব মৃত্যুর ঘটনা।

বিশ্বে বিভিন্ন সময় এমন সব অকল্পনীয় কারণে অনেক ব্যক্তির মৃত্যু হয়েছে যার জন্য তারা নিজেরাও প্রস্তুত ছিলেন না। তারা চেয়েছিলেন অন্য কিছু করতে; কিন্তু শেষমেষ তাদের পড়তে হয় ভয়ানক মৃত্যুর কবলে। কেউ হয়ত প্যারাশুট পরীক্ষা করতে আইফেল টাওয়ার থেকে দিয়েছেন লাফ আর চলে গিয়েছেন পরপারে। কেউবা আবার সঙ্গীনির সঙ্গে উন্মত্ত সহবাসের কারণে পড়েছেন মৃত্যুর কবলে।

এমন সব অসম্ভাব্য আর অবিশ্বাস্য কারণে মৃত্যুমুখে পতিত হওয়ার ঘটনা জেনে নিন:

one-1অত্যাধিক পরিমানে পুডিং খেয়ে মৃত্যু: ১৭৭১ সালের ১২-ই ফেব্রুয়ারি, সুইডেনের রাজা অ্যাডলফ ফ্রেডেরিক উদ্ভট এক চিন্তা করলেন যে তিনি ১৪ বাটি সেমলা খাবেন। সেমলা হল একধরণের ক্রীম ভরা পেস্ট্রি। এত বেশি পুডিং খেয়ে ফেলায় তার পাচনতন্ত্র বিকল হয়ে পড়ে ও সেই দিনেই তার মৃত্যু হয়।

one-2লম্বা স্কার্ফ পরার কারণে মৃত্যু: মরালগ্রীবার নর্তকী ইসাডোরা ডানকান ছিলেন একজন অপরূপা সুন্দরী। নিজের স্কার্ফ বা ওড়নাকে বাতাসে ওড়াতে ভালবাসতেন। একদিন তিনি তার লম্বা স্কার্ফ পরে একটি স্পোর্টস কারে বসে যাচ্ছিলেন। হঠাৎ তার স্কার্ফটি উড়তে উড়তে গাড়ির পিছনের চাকায় জড়িয়ে যায়। ওড়নাটি তার গলাকে দুই টুকরো করে ফেলে এবং সাথে সাথেই তার মৃত্যু হয়।

one-3সেগওয়ে তে করে পাহাড়ের চূড়া থেকে লাফ দেওয়ার কারণে মৃত্যু: জেমস ডাব্লিউ. হেসেল্ডন ছিলেন, গাড়ি নির্মাতা কোম্পানি সেগওয়ে ইংক এর মালিক। একদিন দুর্ভাগ্যবশত তিনি সেগওয়ে চালাবার সময় পাহাড়ের চূড়া থেকে লাফ দিয়ে দেন। এটাকে মর্মান্তিক ঘটনা বলুন বা তার অদৃষ্ট, এইভাবেই তার মৃত্যু হয়।

img57a3ea493fcbb_lঅত্যাধিক জোরে গান শোনার কারণে মৃত্যু: ইসাইয়াহ ওটেইনো হয়তো কখনো ঘুণাক্ষরেও ভাবতে পারেন নি যে, গান শুনতে শুনতে পথচলা তার মৃত্যুর কারণ হয়ে দাঁড়াবে। কানে হেডফোন দিয়ে গান শুনতে এতটাই মগ্ন ছিলেন যে তিনি শুনতেই পাননি, বিকট আওয়াজ করে গোটা একটা হেলিকপ্টার তার ওপর ভেঙে পড়ছে। সেইমুহুর্তেই, হেলিকপ্টারের পাইলট ও যাত্রী সমেত তারও মৃত্যু হয়।

one-5আইফেল টাওয়ার থেকে লাফিয়ে পড়ার কারণে: ১৯১২ সালের ৪-ঠা ফেব্রুয়ারি, ফ্রাঞ্জ রেশেল্ট নামের এক ফরাসি দরজি, স্থির করেন তিনি হাওয়াবাজদের জন্য পরিধান করা যায় এমন প্যারাশুট বানাবেন। প্রথমে ঠিক করা হয়েছিল যে একটি ডামি পুতুল ব্যবহার করে এই পোশাকটির কার্যকারীতা পরীক্ষা করা হবে। কিন্তু তিনি জেদ করতে থাকেন যে প্রথম পরীক্ষাটি তিনি নিজেই করবেন। ঠিক এর পর মুহুর্তেই তিনি তার মৃত্যু-ঝাঁপটি দেন।

one-6অত্যাধিক পরিমানে ভিডিও গেম খেলার দরুন মৃত্যু: গেম ওভার! ভিডিও গেমে আসক্ত লি সিয়াং সিওপ, ভিডিও গেম খেলায় এতোটাই আসক্ত ছিলেন যে তিনি তার চাকরি ছেড়ে দিয়ে একটি কফি শপে ভিডিও গেম খেলতে থাকতেন। তিনি টানা ৫০ ঘন্টা ধরে ভিডিও গেম খেলতে থাকেন এবং মাঝে শুধু টয়লেট যাওয়া ও হাল্কা কিছুক্ষণের ঘুমের জন্য বিরতি নিয়েছিলেন। এর ফলে হৃদরোগ ও ডিহাইড্রেশনে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়।

funny-pfizer-viagra-blue-diamond-pill-liquid-soapসেক্স ও ভায়াগ্রার অতিরিক্ত সেবনে মৃত্যু: এটা হয়তো মৃত্যুর সবচেয়ে নির্বোধ একটি কারণ যা কোন মানুষ কখনো ভেবে থাকবে। ২৮ বছরের সারগে টুগানভ, ৩০০০ ডলার বাজি ধরেছিলেন দুই মহিলার সাথে, যারা দাবি করেছিলেন যে সারগে কোনমতেই তাদের দুজনের সাথে একটা গোটা দিন ধরে সহবাস করতে পারবে না। ১ বোতল ভায়াগ্রার সাথে সে ঐ চ্যালেঞ্জটি নিয়ে ফেলে সারগে, আর ১২ ঘন্টা পরেই হার্ট অ্যাটাকের কারণে তার মৃত্যু হয়।