পুতিন-ট্রাম্প যাই বলুক নির্বাচনে রাশিয়ার হাত ছিল: এফবিআই ডিরেক্টর

পুতিন-ট্রাম্প যাই বলুক নির্বাচনে রাশিয়ার হাত ছিল: এফবিআই ডিরেক্টর

শেয়ার করুন

BOSTON, MA - MARCH 06:  FBI Director Christopher Wray speaks on the threats of state-sponsored digital warfare at Boston College on March 6, 2018 in Boston, Massachusetts. Wray was the keynote speaker at the Boston Conference on Cyber Security on the BC campus.  (Photo by Scott Eisen/Getty Images)

বিশ্বসংবাদ ডেস্ক :

২০১৬ সালে অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়া অনধিকার চর্চা করেছে বলে আবারো দাবি করেছে মার্কিন গোয়েন্দা সংস্থা।

চলতি সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বিষয়টি নিয়ে রুশ প্রেসিডেন্টের অস্বীকার সত্ত্বেও, যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীন গোয়েন্দা সংস্থা এফবিআই’র পরিচালক ক্রিস্টোফার রে এমন মন্তব্য করলেন।

সোমবার হেলসিঙ্কিতে অনুষ্ঠিত বৈঠকে যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের ব্যাপারে ট্রাম্পের কাছে পুতিনের অস্বীকার করার ব্যাপারে জানতে চাইলে রে বলেন, তিনি তার অবস্থান থেকে তার অভিমত ব্যক্ত করেছেন। তিনি আরো বলেন, তাদের এসব কাজের লক্ষ্য হচ্ছে যুক্তরাষ্ট্রে বিভক্তি সৃষ্টি করে দেশটির ক্ষতি করা।

হেলসিঙ্কিতে বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া কোন হস্তক্ষেপ করেনি বলে পুতিন যে মন্তব্য করেন,  ট্রাম্প তা মেনে নেয়ায় ওয়াশিংটনে সমালোচনার ঝড় উঠে। এ ব্যাপারে ভিন্ন মতপোষণ করে বিবৃতি দেন মার্কিন গোয়েন্দা প্রধান।