পাকিস্তানের ২২ তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান

পাকিস্তানের ২২ তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান

শেয়ার করুন

39330798_1956516937781029_7523996264015331328_n

বিশ্বসংবাদ ডেস্ক :

বাইশ গজের আঙিনা কাঁপিয়েছিলেন। ক্রিকেট বিশ্বকাপ ঘরে তুলেছেন। এবার দেশকে নেতৃত্ব দেয়ার পালা। শনিবার ইসলামাবাদে পাকিস্তানের ২২ তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তেহরিক- ই-ইনসাফ নেতা ইমরান খান।

ইসলামাবাদে প্রেসিডেন্ট হাউজে শুক্রবার স্থানীয় সময় সকাল ১০টায়  জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শপথ গ্রহণের আনুষ্ঠানিকতা শুরু হয়। এর পর কুরআন থেকে তেলাওয়াতের পর ইমরান খানকে শপথ বাক্য পাঠ করান প্রেসিডেন্ট মামনুন  হুসাইন ।

শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশটির তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নাসির-উল মুলক, জাতীয় পরিষদের নবনির্বাচিত স্পিকার আসাদ কায়সার, সেনা-নৌ ও বিমান বাহিনীর প্রধানসহ বিভিন্ন দলের সিনিয়র নেতারা। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন ভারতের সাবেক ক্রিকেট তারকা নবোজিত সিং সিধু, পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রমিজ রাজা ও সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম।

শপথ গ্রহণ শেষে উপস্থিত অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ইমরান। এসময় স্ত্রী বুশরা ইমরানও তার সঙ্গে ছিলেন। শপথ গ্রহণের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান ইমরান। সেখানে তাকে গার্ড অব অনার দেয়া হয়।

বাইশ গজের আঙিনা থেকে বেরিয়ে সরাসরি ঢুকে পড়েছিলেন রাজনীতির আঙিনায়। সালটা ১৯৯৬। তৈরি করেন নিজের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ -পিটিআই। ক্রিকেটের ময়দানে ইমরানের আক্রমণাত্মক ভূমিকা বিশ্বের কারও অজানা নয়। তবে সম্পূর্ণ ভিন্ন আঙিনায় ঢুকেও তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিটা ধরে রেখেছেন তিনি। প্রতিপক্ষকে ঘায়েল করে তাই মসনদের অধিকারী হলেন ইমরান।

গত ২২ বছর ধরে তিল তিল করে নিজের পায়ের তলার মাটি শক্ত করেছেন। ছুটে বেড়িয়েছেন দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। যতোটা সম্ভব, মানুষের কাছে পৌঁছনোর লক্ষ্য নিয়ে।