নিজেদের জয়ের দাবি করে হিলারি-ট্রাম্পের কথার লড়াই

নিজেদের জয়ের দাবি করে হিলারি-ট্রাম্পের কথার লড়াই

শেয়ার করুন

capture

বিশ্বসংবাদ ডেস্ক :

ট্রাম্পকে অযোগ্য ও অনুপযুক্ত উল্লেখ করে, তাকে ঠেকাতে সমর্থকদের প্রতি আহবান জানিয়েছেন হিলারি। আর হোয়াইট হাউজের স্বপ্নে বিভোর ট্রাম্প বলেছেন, ক্ষমতায় গেলে হিলারির দুর্নীতির রহস্য উন্মোচন করা হবে। এদিকে, সবশেষ জনমত জরিপ বলছে, হিলারি ক্লিনটনকে সমর্থন করছেন ৫০ শতাংশ মার্কিনি। আর ট্রাম্পের পক্ষে রয়েছেন ৪৪ শতাংশ।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র দুই সপ্তাহ বাকি। প্রচারণা চলেছ সমানতালে। হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প ব্যস্ত কথার লড়াইয়ে। নিউ হ্যাম্পশায়ারে নির্বাচনী সমাবেশে ট্রাম্পকে প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য এবং অনুপযুক্ত বলে আবারো সমালোচনা করলেন হিলারি। বলেলন ট্রাম্প বিকৃত মানসিকতার। এই রিপাবলিকান প্রার্থীকে ঠেকাতে, সমর্থকদের প্রতি আহবান জানিয়েছেন সাবেক এই ফার্স্টলেডি।

ফ্লোরিডার উপকূলীয় শহর টাম্পায় নির্বাচনী সমাবেশে অংশ নেন ডোনাল্ড ট্রাম্প। প্রচারণার নামে হিলারি তার স্বামীর বন্ধুর কাছ থেকে লাখ লাখ ডলার নিয়েেছন বলে অভিযোগ করেন। বলেন এ অর্থ অবৈধভাবে ব্যবহার করা হয়েছে। ক্ষমতায় গেলে হিলারির দুর্নীতি জনসমক্ষে আনবেন বলেও জানান ট্রাম্প।

এদিকে, মার্কিন ইতিহাসের সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা ছাড়ছেন ওবামা। ট্রাম্প শিবিরের এমন কটূক্তির সমালোচনা করেন ওবামা। অন্তত প্রেসিডেন্ট পদবি নিয়ে যাচ্ছেন বলে উল্লেখ করেন তিনি।  এরপর তিনি এবিসি নিউজের একটি অনুষ্ঠানে অংশ নেন।