জ্বলছে লন্ডনের ২৪ তলা ভবন, ছয় মৃতদেহ উদ্ধার

জ্বলছে লন্ডনের ২৪ তলা ভবন, ছয় মৃতদেহ উদ্ধার

শেয়ার করুন

london fireবিশ্বসংবাদ ডেস্ক :

লন্ডনের ২৪ তলা আবাসিক ভবনটির আগুনে এখনো নেভেনি। ভবনটি থেকে এখন পর্যন্ত ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে ভবনটিতে কতজন আটকে আছে বা নিহতের মোট সংখ্যা কত সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে ব্যপক হতাহতের আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় সময় মঙ্গলবার মধ্যরাতে নটিংহিলের কাছে লাটিমার রোডের ওই গ্রেনফেল টাওয়ারে আগুন লাগে।

এর পরপরই ৪০টি ফায়ার ইঞ্জিন নিয়ে প্রায় ২০০ ফায়ার ফাইটার আগুন নেভানোর চেষ্টা শুরু করেন। এসময় ভবন থেকে জীবন বাঁচাতে অনেকে লাফিয়ে পড়েন। কাচ ভাঙার আওয়াজ পাওয়া যায় দূর থেকে।

লন্ডন  পুলিশ জানায়, ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়ার কাজ চলছে। আহত ৩০ জনকে চিকিৎসাও দেওয়া হয়েছে। তবে কীভাবে ওই ভবনে আগুন লেগেছে, তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেনি ফায়ার ব্রিগেড।

ঘটনার পর পরই সামাজিক যোগাযোগের মাধ্যমে এর ভিডিও ছড়িয়ে পড়ে।  প্রত্যক্ষদর্শীরা জানায়, জ্বলন্ত ভবনটি থেকে বিভিন্ন অংশ খুলে নিচে পড়ছে। সেখান থেকে বিস্ফোরণ আর কাচ ভাঙার শব্দ পাওয়া যাচ্ছে।

সেটি ধসে পড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। ভবনটি ভেঙে পড়তে পারে এই আশঙ্কায় পুলিশ আশপাশ থেকে সবাইকে সরিয়ে দিচ্ছে। এছাড়া বিশাল এলাকা জুড়ে ছড়িয়ে পড়ছে ছাই ।