জন্মেই আলোচনায় ইরফানপুত্র

জন্মেই আলোচনায় ইরফানপুত্র

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

পুত্র সন্তানের নাম রাখার বিষয়ে ভক্তের টুইট বার্তার কৌশলী জবাব দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রতিভাবান পেস বোলার ও সদ্য বাবা হওয়া ইরফান পাঠান। ইরফানের ওই ভক্ত টুইটার বার্তায় তাকে বলেন তিনি যেন তার সদ্য পৃথিবীর আলো দেখা সন্তানের নাম “দাউদ” কিংবা “ইয়াকুব” না রাখেন।

গত সপ্তাহে বলিউড তারকা সাইফ আলী খান ও কারিনা কাপুরের ছেলের নাম তাইমুর নামকরনে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচণ্ড সমালোচনার একদিন পরই তিনি এমন বার্তা পান।

জবাবে ইরফান পাঠান বলেন, আমরা তার নাম কি রাখব তা কোন গুরুত্বপূর্ণ বিষয় না। তবে নাম যাই হোক না কেন সে জাতির জন্য সন্মান বয়ে আনবে ঠিক তার বাবা ও চাচা ক্রিকেটার ইউসুফ পাঠানের মত।

captureআপাতদৃষ্টিতে দুই সন্ত্রাসী দাউদ ইব্রাহিম ও ইয়াকুব মেনন বিশ্বব্যাপী অখ্যাতি অর্জনের কারণে পাঠান এমন বিনামূল্যের উপদেশ পেয়েছেন। মাত্র একদিন আগে ছেলের নাম ইতিহাসে ভয়ানকভাবে পরাজিত তাইমুরের নামের সঙ্গে মিল থাকায় কারিনা কাপুরকে অনেক ইসলামবিদ্বেশী মন্তব্য ও সমালোচনার সম্মূখীণ হতে হয়।

তবে ওই টুইটার ব্যবহারকারী এটাও বলেছেন যে, কাপুরপুত্রের নাম নিয়ে আপত্তিকারীদের তিনি সমর্থন করেন না। তিনি আরও বলেন, যদি তার কোন ভুল হয়ে থাকে এর জন্য তিনি ক্ষমা প্রার্থী। ইরফান নিজেও প্রত্যুত্তরে বলেন, আমরা মাঝে মাঝে সমালোচনা করলেও তা খারাপভাবে নেই না। যাই হোক, ইরফান পাঠান তার ছেলের নাম রাখেন “ইমরান খান পাঠান”।