কাশ্মিরে সেনা স্থাপনায় হামলা : ১৭ সেনা নিহত

কাশ্মিরে সেনা স্থাপনায় হামলা : ১৭ সেনা নিহত

শেয়ার করুন

_91287515_f1ff76a5-e0be-4601-a548-c0e75bb34ad1

বিশ্বসংবাদ ডেস্ক :

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর একটি ব্রিগেড সদর দফতরে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় হামলায় মারা গেছে ১৭ সেনা। এই হামলার ঘটনায় সেনাদের প্রতিরোধের মুখে ৬ ঘণ্টা বন্দুকযুদ্ধ চলে। এতে ৪ হামলাকারী নিহত হয়েছে।

রোববার ভোরে কয়েকজন সশস্ত্র ব্যক্তি উরিতে লাইন অব কন্ট্রোলের কাছের এই সামরিক স্থাপনায় হামলায় চালায়। ভোর ৪টার দিকে হামলাকারীরা প্রশাসনিক ভবনে প্রবেশ করে। এরপর বন্দুকযুদ্ধ শুরু হয়। এই হামলায় আহত সেনা সদস্যদের হেলিকপ্টারে করে রাজধানী শ্রীনগরে সেনা হাসপাতালে নেওয়া হয়েছে। হামলার পর উরির দোকানপাট সব বন্ধ করে দেওয়া হয়েছে।

কারা হামলাটি চালিয়ে, তা পরিষ্কার নয়, তবে ভারতীয় কর্মকর্তাদের ধারণা, হামলাকারীরা আত্মঘাতী স্কোয়াডের সদস্য হতে পারে।

হামলার শিকার সেনা স্থাপনাটি বারামুল্লা জেলার শ্রীনগর-মুজাফফরাবাদ হাইওয়ের উরিতে অবস্থিত। এটি সেনাদের অস্ত্রাগার হিসেবে ব্যবহৃত হয়। হামলার পর ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং রাশিয়া ও যুক্তরাষ্ট্র সফর স্থগিত করেছেন।

স্থানীয় সময় দুপুর সোয়া ১২ টায় তার বাসায় গোয়েন্দা ও নিরাপত্তা কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবকে ঘটনা পর্যবেক্ষণের নির্দেশ দিয়েছেন তিনি।

এর আগে চলতি বছর পাঞ্জাবে পাঠানকোট বিমান ঘাঁটিতে হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেখানে টানা তিনদিন বন্দুকযুদ্ধের পর সাত জঙ্গি নিহত হয়।