করোনায় বিশ্বে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

করোনায় বিশ্বে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

শেয়ার করুন

 

Covid positive

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃত্যুর সংখ্যা কিছুটা কমে আসলেও একদিনে নতুন করে সর্বোচ্চ আক্রান্ত শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে রেকর্ড ১ লাখ ৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

স্থানীয় সময় বুধবার (২০ মে) রাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানায়, বিশ্বে একদিনে এটি ছিল সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক তেদরোস আধানোম গেব্রেয়াসুস বলেন, ধনী দেশগুলো যখন লকডাউন তুলে নিচ্ছে তখন দরিদ্র দেশগুলোতে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। এখন দরিদ্র দেশগুলোতে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে।

নিম্ন ও স্বল্পউন্নত দেশগুলোর এ পরিস্থিতি উদ্বেগজনক জানিয়ে তিনি বলেন, করোনা মহামারি শেষ হতে এখনও অনেক সময় বাকি। আমাদের অনেক দীর্ঘ পথ অতিক্রম করতে হবে।

সম্প্রতি ব্রাজিলে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২০ হাজার মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। দরিদ্র দেশগুলোতে এ ভাইরাস ছড়িয়ে পড়ায় এর মোকাবিলা করা আরও কঠিন হয়ে যাবে বলেও জানান তিনি।

সবশেষ তথ্যমতে, বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লাখ ২৮ হাজার ১৯২ জন মানুষের। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ১ হাজার ২৩০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, বাংলাদেশে বুধবার পর্যন্ত করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৭৩৮ জন এবং মোট মৃতের সংখ্যা ৩৮৬ জন।