এফবিআইকে ফ্লিনের ‘তদন্ত বন্ধ করতে বলেছিলেন’ ট্রাম্প

এফবিআইকে ফ্লিনের ‘তদন্ত বন্ধ করতে বলেছিলেন’ ট্রাম্প

শেয়ার করুন

_96082843_comp_976বিশ্বসংবাদ ডেস্ক :

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনের রুশ সংযোগ তদন্ত বন্ধ করতে বলেছিলেন এফবিআই পরিচালক জেমস কোমিকে। তবে হোয়াইট হাউস এসব অভিযোগ অস্বীকার করেছে।

নিউ ইয়র্ক টাইমসসহ বেশ কয়েকটি মার্কিন সংবাদমাধ্যমে এ তথ্য প্রকাশিত হয়েছে বলে জানায় বিবিসি। রুশ রাষ্ট্রদূতের সঙ্গে যোগাযোগের বিষয়ে বিভ্রান্তিকর তথ্য দেওয়াকে কেন্দ্র করে পদত্যাগ করেছিলেন জেনারেল ফ্লিন।

প্রতিবেদনে দাবি করা হয়, গত ফেব্রুয়ারিতে ফ্লিন পদত্যাগের একদিন পরই হোয়াইট হাউসে এক বৈঠকে জেমস কোমিকে এ বিষয়ে তদন্ত না করতে বলেছিলেন ট্রাম্প। বৈঠকের পরপরই একটি মেমোতে কোমি বলেন, ট্রাম্প বলেছিলেন, তিনি আশা করেন ফ্লিনের তদন্ত আর এগোবেন না। ফ্লিন একজন ভালো মানুষ।

এদিকে এসব অভিযোগ অস্বীকার করে এক বিবৃতি দিয়েছে হোয়াইট হাউস। ফ্লিনের বিরুদ্ধে অভিযোগ, ওবামা আমলে রাশিয়ার ওপর আরোপ করা নিষেধাজ্ঞা সরানোর বিষয়ে রুশ রাষ্ট্রদূতের সঙ্গে তিনি ট্রাম্পের দায়িত্বগ্রহণের আগেই আলোচনা করেছিলেন।  এই নিয়ে তদন্তে নামে এফবিআই ও সিনেট ইন্টেলিজেন্স কমিটি।

এদিকে,  হিলারি ক্লিনটনের ইমেইল ফাঁসের তদন্ত সঠিকভাবে তত্ত্বাবধান না করার অভিযোগ তুলে এফবিআই পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করেন প্রেসিডেন্ট ট্রাম্প। ডেমোক্র্যাটদের দাবি, ট্রাম্পের রুশ সংযোগ নিয়ে তদন্তেই কোমিকে বরখাস্ত করা হয়েছে।