ইরানে ক্লিনিকে ভয়াবহ গ্যাস বিস্ফোরণে নিহত ১৯

ইরানে ক্লিনিকে ভয়াবহ গ্যাস বিস্ফোরণে নিহত ১৯

শেয়ার করুন

 

Clinic_iran

ইরানের রাজধানী তেহরানের উত্তরে একটি ক্লিনিকে ভয়াবহ গ্যাস বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৯ জনের প্রাণহানি ঘটেছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। আহতদের মধ্যে সাত জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে এবং বাকি সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আজ (১ জুলাই) সরকারি কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে সংবাদমাধ্যম বিবিসি ও ও আনাদুলু এজেন্সি এ তথ্য জানিয়েছে।

ইরানের রাষ্ট্রীয় টিভিতে তেহরানের ফায়ার সার্ভিসের মুখপাত্র জালাল মালেকি জানিয়েছেন, বিস্ফোরণের জেরে ‘সিনা আতহার’ নামের ক্লিনিকের ভবনে আগুন লেগে গিয়েছিল। ফায়ার সাভির্সের কর্মীরা তা নিভিয়ে ফেলেছেন। হতাহতদের মধ্যে অনেকেই ক্লিনিকে ওপরের তলায় অপারেশন রুমে ছিলেন। দুর্ভাগ্যবশত তাপ ও ঘন ধোঁয়ায় শ্বাসকষ্টে তাঁদের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ১৫ জন নারী ও চারজন পুরুষ।

তিনি আরও বলেন, মঙ্গলবার রাতে পাঁচ তলা ক্লিনিকটির আন্ডারগ্রাউন্ডে অক্সিজেনের সিলিন্ডার বিস্ফোরিত হয় এবং আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। আগুনে ভবনটির একাংশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার পর আটকে পড়া ২০ ব্যক্তিকে উদ্ধার করতে সক্ষম হন বলেও জানান ফায়ার সার্ভিসের এ মুখপাত্র।

তেহরানের ডেপুটি গভর্নর হামিদ রেজা গৌদারজি রাষ্ট্রীয় টেলিভিশনকে জানিয়েছেন, তেহরান বিস্ফোরণের সঙ্গে নাশকতার কোন যোগসূত্র নেই। এটি একটি দুর্ঘটনা। গ্যাস লিক হয়েই সিনা আথার নামে ওই ক্লিনিকে বিস্ফোরণ ঘটেছে বলে দাবি করেন তিনি।