আবারও সমালোচনার মুখে ট্রাম্প

আবারও সমালোচনার মুখে ট্রাম্প

শেয়ার করুন

বিশ্বসংবাদ ডেস্ক:

ব্যক্তিগত অস্ত্র রাখার অধিকার নিয়ে কথা বলে আবারও সমালোচনার মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার নর্থ ক্যারোলাইনায় এক জনসমাবেশে সমর্থকদের উদ্দেশ্যে ট্রাম্প বলেন, যারা বন্দুক আইন কঠোর করার বিপক্ষে তারাই হিলারিকে থামাতে পারবেন। একথা বলার মধ্য দিয়ে তিনি আত্মঘাতী হামলা বা সহিংসতাকে উস্কে দিলেন বলে মনে করছেন সমালোচকরা।

সমাবেশে ট্রাম্প বলেন, হিলারি প্রেসিডেন্ট হলে বিচার বিভাগে নিজের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে ব্যক্তিগত অস্ত্র রাখার ওপর নিষেধাজ্ঞা দিতে পারেন।

ট্রাম্প প্রশ্ন রাখেন, তাহলে মার্কিনিরা নিজেদের কতোটা নিরাপদে রাখতে পারবে। সমালোচনার মুখে পড়ায় ট্রাম্পের প্রচারণা টিম বলেছে, তিনি রাজনৈতিক বক্তব্য দিয়েছেন।

প্রতিদ্বন্দ্বি হিলারি ক্লিনটনকে উদ্দেশ্য করে ট্রাম্প বলেন, অস্ত্র নিয়ন্ত্রণ আইনের দ্বিতীয় সংশোধনীটি বিলুপ্ত করতে চান তিনি। যদি আপনারা তাকে প্রেসিডেন্ট হওয়ার সুযোগ দেন তাহলে সে অবশ্যই সেটি করবে।

সংশোধনী অনুযায়ী, নিরাপত্তার জন্য ব্যক্তিগত অস্ত্র রাখার অধিকার দেয়া হয়েছে। সাম্প্রতিক সহিংসতার জন্য এই প্রথা বাতিলের পক্ষে ডেমোক্রেট শিবির।