আগামী নির্বাচনে লড়াইয়ের বার্তা ট্রাম্পের

আগামী নির্বাচনে লড়াইয়ের বার্তা ট্রাম্পের

শেয়ার করুন

Donald Trump_2
মার্কিন নির্বাচনে এখনো পরাজয় মেনে নেননি মার্কিন প্রেসিডেন্ট। তবে যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ফের প্রার্থী হতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার (১ ডিসেম্বর) রাতে হোয়াইট হাউসের এক অনুষ্ঠানে তিনি এমন ইঙ্গিত দিয়েছেন। খবর ফক্স নিউজের।

চারটি বছর খুব চমৎকার ছিল। আরো চার বছরের জন্য চেষ্টা করছি আমরা। না হলে, চার বছরের মধ্যে আবার আমাদের দেখা হবে, ওই অনুষ্ঠানে সমর্থকদের উদ্দেশ্যে বলেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। যুক্তরাষ্ট্রের এবারের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট জো বাইডেন জয়ী হলেও ট্রাম্প পরাজয় স্বীকার করেননি বরং নির্বাচনের ফল পরিবর্তনের জন্য আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন।
২০২৪ সালের নির্বাচনে ফের দাঁড়ানোর সম্ভবনার বিষয়ে এর আগ পর্যন্ত চুপ ছিলেন ট্রাম্প। ২৬ নভেম্বর, ‘থ্যাংসগিভিং ডে’তে তিনি বলেছিলেন, ‘আমি এখনও ২০২৪ নিয়ে কথা বলতে চাই না।’

২০ জানুয়ারি বাইডেনের অভিষেক অনুষ্ঠানের আগেই বা ওই অনুষ্ঠান চলাকালে ট্রাম্প ফের চার বছর পরের প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দিতে পারেন বলে প্রতিবেদনটিতে বলা হয়েছিল।

অভ্যন্তরীণ ওই বিতর্ক সর্ম্পকে অবহিত একটি সূত্র জানিয়েছেন, ২০ জানুয়ারি বাইডেনের অভিষেক অনুষ্ঠানে উপস্থিত না হয়ে বরং ওই সময়ই ২০২৪ সালের নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেবেন বলে উপদেষ্টাদের সঙ্গে আলোচনা করছিলেন ট্রাম্প।