অভিনেতা তাপস পাল পুলিশ কব্জায়

অভিনেতা তাপস পাল পুলিশ কব্জায়

শেয়ার করুন

বিশ্ব সংবাদ ডেস্ক:

ভারতের পশ্চিমবঙ্গে মমতার দল তৃণমূল কংগ্রেসে সাংসদ ও অভিনেতা তাপস পালকে গ্রেপ্তার করেছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা- সিবিআই। বেআইনি অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে কলকাতার সল্টলেকে সিজিও কমপ্লেক্সে শুক্রবার সকালে তাকে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সিবিআই’র কর্মকর্তা। ওই জিজ্ঞাসাবাদে বেআইনি অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির সঙ্গে তাপস পালের ঘনিষ্ঠ যোগাযোগ এবং সংস্থাটির কাছ থেকে বিভিন্ন সময়ে মোটা অংকের টাকা নেয়ার প্রমাণ পায় সিবিআই।

রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু এবং সংস্থার একাধিক কর্মকর্তাকে সিবিআই আগেই জিজ্ঞাসাবাদ করেছে। তাঁদের বয়ান থেকেই তাপস পালসহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গে ওই বেআইনি সংস্থাটির যোগাযোগ থাকার অভিযোগ উঠে আসে। সিবিআই জানিয়েছে, তাপস পালকে শুক্রবার দু’দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

প্রথম দফার জিজ্ঞাসাবাদে তার বয়ান রেকর্ড করার পর, অন্যদের বয়ানের সঙ্গে তা মিলিয়ে দেখা হয়। দ্বিতীয় দফার জিজ্ঞাসাবাদে সিবিআই-এর উচ্চপদস্থ কর্মকর্তারা তৃণমূল সাংসদকে জিজ্ঞাসাবাদ করেন। তাপস পালের বক্তব্যে বেশ কিছু অসঙ্গতি পায় তদন্ত কর্মকর্তারা। রোজভ্যালির যে ফিল্ম বিভাগে তাপস পাল ছয় মাসের জন্য তার অন্যতম পরিচালকের দায়িত্বে ছিলেন।