কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ড, দেড় শতাধিক কক্ষ পুড়ে ছাই

কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ড, দেড় শতাধিক কক্ষ পুড়ে ছাই

শেয়ার করুন

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর ।।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে সোমবার সন্ধ্যা ছয়টার সময় চারটি কলোনির আনুমানিক প্রায় দেড় শতাধিক কক্ষ পুড়ে ছাই হয়ে গেছে।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক তেলিরচালা এলাকায় উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম আজাদের বাসা সংলগ্ন চারটি টিনসেট কলোনির আনুমানিক প্রায় দেড় শতাধিক কক্ষ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা ও ফায়ার সার্ভিস সূত্র জানায় , উপজেলার মৌচাক তেলিরচালা এলাকার সফিকুল ইসলাম, হাসান মিয়া, আলম হোসেন ও মুখলেছুর রহমানের বাসার চারটি কলোনির প্রায় দেড় শতাধিক ঘর রয়েছে। মুখলেছুর রহমানের বাসার ভাড়াটিয়া হাজেরার রুম থেকে গ্যাস সিলিন্ডার লিগেজ থাকায় বিস্ফোরণ হয়ে এই আগুনের সূত্রপাত। পরে মূহুর্তেই আগুনের লেলিহান শিখা পাশের আরো তিন কলোনিতে ছড়িয়ে পরলে স্থানীয়রা কালিয়াকৈর ফায়ার সার্ভিসকে খবর দিলে মহাসড়কে যানজট থাকার কারনে প্রায় ১ ঘন্টা ২০ মিনিট পর ঘটনা স্থলে পৌছে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতেন সক্ষম হয়। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি। তবে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারদের দাবি প্রায় দুই কোটি টাকার বেশি। তবে এই ঘটনা হতাহতের খবর পাওয়া যায়নি।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাইফুল ইসলাম বলেন, সন্ধ্যা ৬ টার দিকে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারিত করা যায়নি। তদন্ত সাপেক্ষে জানা যাবে।