বিমানে গ্যালাক্সি নোট-৭ ব্যবহারে নিষেধাজ্ঞা

বিমানে গ্যালাক্সি নোট-৭ ব্যবহারে নিষেধাজ্ঞা

শেয়ার করুন

_90995808_burntnotearielgonzalez

বিশ্বসংবাদ ডেস্ক :

সাম্প্রতিক সময়ে স্যামসাং গ্যালাক্সি নোট-৭ এ কয়েকটি অগ্নিকান্ডের অভিযোগের পর মার্কিন যুক্তরাষ্ট্রের পরিবহন বিভাগ সেলফোনটি বিমানে বহনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। ফেডারেল এভিয়েশন এডমিনিস্ট্রেশনের (এফএএ) বরাত দিয়ে সংস্থাটি জানিয়েছে, কোন যাত্রীই বিমানে আরোহণ করার সময় নোট-৭ ডিভাইসটি তাদের সাথে বা লাগেজে বহন করতে পারবেন না। এদিকে স্যামসাং কর্তৃপক্ষ গত সপ্তাহে ডিভাইসটির উৎপাদন স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে বলে জানিয়েছে।

মার্কিন পরিবহন সম্পাদক এনথোনি ফক্স এক বিবৃতিতে বলেন, আমরা স্বীকার করছি এই নিষেধাজ্ঞা কিছু যাত্রীর জন্য অসস্তিকর হবে। কিন্তু আমাদেরকেও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তিনি আরও বলেন, আমরা এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি কারণ এর আগে বিমানে ডিভাইসটির অগ্নিকান্ডে এক যাত্রী মারাত্মকভাবে আহত হয় এবং অনেকেই ঝুঁকিতে পড়েন।

স্যামসাং কর্তৃপক্ষ বলছে, ব্যাটারি বিস্ফোরণের কয়েকটি অভিযোগ পাওয়ার পর গত সেপ্টেম্বর মাসেই তারা ডিভাইসটির প্রায় আড়াই মিলিয়ন সেট ব্যবহারকারীদের পরিবর্তন করে দেয়। কিন্তু পরিবর্তিত ফোনগুলোতেও অগ্নিকান্ডের ঘটনা ঘটছে এমন অভিযোগ পাওয়ার পর স্যামসাং কর্তৃপক্ষ ডিভাইসটি উৎপাদন বন্ধ করে দিয়ে ব্যবহারকারীদের নিরাপদ অন্য ডিভাইসগুলো ব্যবহার করার জন্য অনুরোধ করেন।