‘প্রতিবন্ধীদের বিশেষ প্রশিক্ষণ দিয়ে তাদের জন্য আরও কর্মসংস্থান সৃষ্টি করা হবে’

‘প্রতিবন্ধীদের বিশেষ প্রশিক্ষণ দিয়ে তাদের জন্য আরও কর্মসংস্থান সৃষ্টি করা হবে’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

সব ধরনের প্রতিবন্ধী ব্যক্তির বিশেষ প্রশিক্ষণ দিয়ে তাদের জন্য আরো বেশি কর্মসংস্থান সৃষ্টি করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রতিবন্ধী ব্যক্তি ক্ষমতায়ন প্রকল্পের মাধ্যমে আগামী তিন বছরে সাড়ে তিন হাজার প্রতিবন্ধীকে চাকুরির জন্য প্রস্তুত করা হবে বলেও জানান তিনি।

চাকরিদাতা প্রতিষ্ঠান ও প্রার্থীদের মধ্যে সংযোগ সৃষ্টির জন্যেই রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে চতুর্থবারে মতো দিনব্যাপী এ মেলার আয়োজন। বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের মর্যাদাপূর্ণ জীবিকা ও কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানে নিজেদের জীবন বৃত্তান্ত জমা। যোগ্যতা অনুযায়ী সেখান থেকেই অনেকেই  চাকরির নিশ্চয়তাও পেয়েছেন।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন: প্রতিবন্ধীতা কোন বাধা নয়, এটা চ্যালেঞ্জ। দেশে প্রায় দেড় কোটি মানুষ কোন না কোন ভাবে প্রতিবন্ধী। তবে একটু বিশেষ প্রশিক্ষণ ও সুযোগ পেয়ে তারাও প্রতিভার স্বাক্ষর রাখছেন।

অনুষ্ঠানে  অটিস্টিক এবং এসডিডি শিশুদের যোগাযোগ দক্ষতা বাড়ানো এবং বিভিন্ন গুরুত্বপূর্ন বিষয়ে পারদর্শী করতে বলতে চাই এবং ই-লার্নিং প্লাটফর্ম নামে দুই এ্যাপস উদ্বোধন করা হয়।