বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন সাইফউদ্দিন, যুক্ত হলেন রুবেল

বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন সাইফউদ্দিন, যুক্ত হলেন রুবেল

শেয়ার করুন

Sprots-Rubel
।। ক্রীড়া ডেস্ক।।

বাংলাদেশের বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন পেসার রুবেল হোসেন। শেষ পর্যন্ত জানা গেলো, সাইফউদ্দিন আর চলতি বিশ্বকাপে খেলতে পারবেন না।

আইসিসি ইভেন্ট টেকনিক্যাল কমিটি রুবেলকে বিশ্বকাপের মূল দলে সংযুক্ত করার বিষয়টি অনুমোদন দেয়। রুবেল বিশ্বকাপ দলে স্ট্যান্ডবাই হিসেবে ছিলেন।

পিঠের চোটে পড়া মোহাম্মদ সাইফউদ্দিন ছিটকে গেছেন মাঠের বাইরে। মঙ্গলবার রাতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে।

বাংলাদেশের হয়ে মোট ১৫৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন রুবেল। এর মধ্যে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২৮টি। চলতি বিশ্বকাপে বল হাতে চার ম্যাচে ৫ উইকেট তুলে নেন সাইফ।

আবুধাবিতে আজ সুপার টুয়েলভে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। সাইফউদ্দিন না থাকায় নিশ্চিতভাবেই একাদশে পরিবর্তন আসবে লাল-সবুজের দলের।

এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপে রাউন্ড ওয়ানে গ্রুপ পর্বের তিনটি  ও সুপার টুয়েলভের প্রথমটিসহ চারটি ম্যাচেই সাইফউদ্দিন খেলেছেন। ব্যাট হাতে স্কটল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৫, ওমানের বিপক্ষে ০ ও পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৯ রানে অপরাজিত ছিলেন। আর সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে নামতে পারেননি।

২৮টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতাসম্পন্ন রুবেল হোসেন দলের সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবেই সফর করছিলেন ওমান এবং আরব আমিরাতে। দলের সঙ্গেই বায়ো-বাবলে ছিলেন তিনি। এখন সাইফউদ্দিনের ইনজুরিতে দলের মূল খেলোয়াড় হিসেবেই যুক্ত হয়ে গেলেন।