নিলামে বিক্রি হল সাকিবের ব্যাট

নিলামে বিক্রি হল সাকিবের ব্যাট

শেয়ার করুন

 

Sakib al hasan

করোনা মোকাবিলায় তামিম-মুশফিকদের মতো তারকাদের ক্রীড়া সামগ্রী বিক্রি করে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান করেছিলেন সাকিব আল হাসান। সেই আহ্বান শুনে মুশফিকুর রহিম তার প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলেছেন। সাকিবও জানিয়েছিলেন, তিনিও তার ব্যাট নিলামে তুলতে চান। মঙ্গলবার ফেসবুক লাইভে এসে ইংল্যান্ড বিশ্বকাপে দুই সেঞ্চুরি ও পাঁচ ফিফটি পাওয়া ব্যাটটি নিলামে তোলার ঘোষণা দেন সাকিব।

বুধবার বসে ওই ব্যাটের নিলাম অনুষ্ঠান। উত্তেজনাময় দর কষাকষি শেষে সাকিব আল হাসানের প্রিয় ব্যাট শেষ পর্যন্ত নিলামে বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। নিলামে সাকিবের ব্যাটটি কিনেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী একজন বাংলাদেশি। তার নাম রাজ।

বুধবার (২২ এপ্রিল) রাত ১১টা পর্যন্ত নিলাম হওয়ার কথা থাকলেও পরে অনেকের আগ্রহ দেখে সময় বাড়িয়ে দেওয়া হয় ১৫ মিনিট।

এই অর্থের পুরোটাই যাবে সাকিব আল হাসান ফাউন্ডেশনে। সহায়তা করা হবে করোনাভাইরাসের এই দুর্যোগের সময় অসহায় মানুষদের।

মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে নিজের অফিসিয়াল ফেইসবুক পাতায় নিলামের ঘোষণা দেওয়ার পর সাকিব বলেছিলেন, এই ব্যাটে দেড় হাজারের বেশি আন্তর্জাতিক রান করেছেন তিনি। গত বিশ্বকাপের পুরোটাই খেলেছেন এই ব্যাট দিয়ে। বিশ্বকাপে তার পারফরম্যান্স ছিল অসাধারণ, ৮৬.৫৭ গড়ে করেছিলেন ৬০৬ রান।

নিলাম শেষ হওয়ার আগে সাকিব জানায়, এই ব্যাট তার অনেক বেশি প্রিয়। একটু ক্ষতিগ্রস্ত হলেও টেপ পেঁচিয়ে খেলে গেছেন সেটি দিয়েই। এমনকি খেলে গেছেন বিশ্বকাপের পর, নিষিদ্ধ হওয়ার আগ পর্যন্ত। সাকিবের ভাষায় ওই ব্যাট দিয়ে তিনি এখনও নট আউট আছেন!