চলতি সপ্তাহে নিলামে উঠবে মুশফিকের ব্যাট

চলতি সপ্তাহে নিলামে উঠবে মুশফিকের ব্যাট

শেয়ার করুন

 

Bangladeshi cricket captain Mushfiqur Rahim reacts after scoring a half century (50 runs) during the first day of the second cricket Test match between Bangladesh and Australia at Zahur Ahmed Chowdhury Stadium in Chittagong on September 4, 2017. / AFP PHOTO / Munir UZ ZAMAN        (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)
মহামারি করোনা ভাইরাসের কারণে জুবুথুবু অবস্থা দেশের খেটে খাওয়া মানুষের। তাঁদের পাশে দাঁড়িয়েছেন অনেক ক্রিকেটাররাই। কয়েকদিন আগে মানুষের সাহায্যার্থে বিশ্বকাপে রেকর্ডগড়া ব্যাট ২০ লাখ টাকায় নিলামে বিক্রি করে দিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।
সেই অর্থের পুরোটাই খরচ করা হবে অসহায় মানুষের সাহায্যার্থে। এবার এগিয়ে আসছেন মুশফিকুর রহিম এবং মোহাম্মদ আশরাফুলও। বাংলাদেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুলছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক। জানা গেছে সবকিছু ঠিক থাকলে এ সপ্তাহেই নিলাম তোলা হবে তাঁর ব্যাট।

মুশফিক ছাড়াও ব্যাট নিলামে তুলতে চান বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জেতানো সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে বিক্রি করবেন তিনি। তাঁর ব্যাটিংয়ের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১২ মে। ব্যাটটির ভিত্তিমূল্যও চূড়ান্ত করেছেন আশরাফুল। অস্ট্রেলিয়া বধের সেই ব্যাটের সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ৮ লাখ টাকা।

এদিকে গত রবিবার রাতে নিলাম অনুষ্ঠিত হয় সৌম্য সরকার এবং তাসকিন আহমেদের ব্যাট-বলের। সৌম্যর একমাত্র টেস্ট সেঞ্চুরির ব্যাট ও তাসকিন আহমেদের হ্যাটট্রিক করা বলের ভিত্তিমূল্য ছিল ৩ লাখ টাকা করে। শেষ পর্যন্ত তাসকিনের বল ৪ লাখ ও সৌম্যর ব্যাট সাড়ে ৪ লাখে কিনে নেয় দেশের একটি শীর্ষস্থানীয় ব্যাংক