খেলায় ফিরছেন মাশরাফি!

খেলায় ফিরছেন মাশরাফি!

শেয়ার করুন

Mashrafe in practice
মাশরাফি বিন মর্তুজা তাহলে প্রস্তুতি নিচ্ছেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলার? মঙ্গলবার, ১ ডিসেম্বরের দুপুর থেকে এই কৌতূহল আরো বেশি মাত্রা পেয়েছে। এদিন মিরপুরের হোম অব ক্রিকেটের একাডেমি মাঠে এসেছিলেন মাশরাফি। ফরচুন বরিশালের অনুশীলন দেখলেন। কেডস খুলে বুট পড়লেন। মাঠে দৌড়ালেন বারপাঁচেক রাউন্ড। ওয়ার্মআপ শেষে চলে গেলেন সেন্টার উইকেটের নেটে। সেখানে বোলিংয়ে নিজেকে ঝালিয়ে নিলেন প্রায় আধঘন্টা ধরে। ট্রেনার তুষার তত্ত্বাবধানে চোখ রাখলেন। পুরো পরিস্থিতি এবং মাশরাফির এই নিবিড় অনুশীলন জানিয়ে দিল- ২২ গজের লড়াইয়েও ফিরছেন শিগগির সাবেক এই অধিনায়ক।

মাশরাফি আগেই বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলার ইচ্ছের কথা জানিয়েছিলেন। তাকে প্লেয়ার্স ড্রাফটেও রাখা হয়েছিল। কিন্তু ড্রাফটের কিছুদিন আগে অনুশীলনের সময় হঠাৎ হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন। ড্রাফটে তাকে কোন দল নেয়নি। তবে নির্বাচকরা জানিয়ে দেন ফ্রি ড্রাফটের আওতায় যে কোন দল মাশরাফিকে পরে দলে নিতে পারে।
এবারের টুর্নামেন্টে খেলোয়াড়দের ফিটনেস নিয়ে নির্বাচকরা কড়াকড়ি নিয়ম জারি করলেও মাশরাফির ব্যাপারে তারা নমনীয় থাকার কথাও জানিয়েছিলেন।

টুর্নামেন্টের মাঝপথে অনুশীলনে মাশরাফির ফিরে আসা জানান দিচ্ছে খুব সম্ভবত শিগগিরই মাঠের লড়াইয়েও নামছেন তিনি।

– কোন দলের হয়ে?

সেটা এখনো জানা যায়নি। তবে গাজী গ্রুপ চট্টগ্রামের জার্সিতেই তাকে দেখার সম্ভাবনা একটু বেশি। চট্টগ্রামের খেলোয়াড় মমিনুল হক ইনজুরিতে পড়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন। মুমিনুলের জায়গায় মাশরাফিকে দলে পেতে চট্টগ্রামও অনাগ্রহী নয়।

প্রতিযোগিতামূলক ক্রিকেটে মাশরাফিকে সর্বশেষ দেখা গেছে চলতি বছরের ৬ মার্চ। সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে মাশরাফির নেতৃত্বে সেই ওয়ানডে সিরিজ জিতেছিল বাংলাদেশ। আগের ঘোষণা অনুযায়ী বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে সেটাই ছিল মাশরাফির শেষ ম্যাচ।