আলোচনার প্রস্তাব মেসির, প্রত্যাখ্যান বার্সার

আলোচনার প্রস্তাব মেসির, প্রত্যাখ্যান বার্সার

শেয়ার করুন

 

Lionel Messi

রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ী বার্সেলোনা তারকা লিওনেল মেসি ক্লাব ছাড়তে উন্মুখ। ম্যানচেস্টার সিটিতে যাবেন, মনস্থির তিনি করেই ফেলেছেন। ইংল্যান্ডে গিয়ে আরও দুটি ব্যালন ডি’অর জিততে চান তিনি। তবে বার্সার সঙ্গে ঝামেলা করে প্রাণের ক্লাব ছাড়তে চান না। সমঝোতা করেই যেতে চান।

আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি তাই বার্সেলোনাকে আলোচনার প্রস্তাব দিয়েছে। যাতে কাতালান ক্লাবটির নীতি-নির্ধারকরা তাকে ছেড়ে দেন। কিন্তু বার্সেলোনা মেসির সঙ্গে ক্লাব ছাড়ার বিষয়ে আলোচনায় রাজি নয়। তারা তাই মেসির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। স্প্যানিশ ফুটবল বিষয়ক সংবাদ মাধ্যম গোল সূত্রের থেকে এমন তথ্য পাওয়ার কথাই জানিয়েছে।

মেসির সঙ্গে বার্সেলোনার চু্ক্তি আছে ২০২১ সাল পর্যন্ত। তবে চুক্তিতে ছিল মৌসুম শেষে ফ্রি এজেন্টে ক্লাব ছাড়তে পারবেন তিনি। বার্সার দাবি সেই সময়টা জুনেই শেষ হয়ে গেছে। কিন্তু মেসির আইনজীবী বলছেন, শর্ত ছিল মৌসুম শেষে ফ্রিতে দল ছাড়ার। করোনার কারণে লিগ দেরিতে শেষ হয়েছে, মেসির ক্লাব ছাড়ার সুযোগ তাই এখনও আছে।

বিষয়টি সুরাহা করতে হলে আইনের সহায়তা নিতে হবে। মামলা যেতে পারে আদালতে। দরকার পড়তে পারে ফিফার হস্তক্ষেপের। তবে মেসি ক্লাবের সঙ্গে যুদ্ধ চান না। ভক্তদের ক্ষুব্ধ করতে চান না। সেজন্যই মেসি বার্সা বোর্ডের সঙ্গে আলোচনায় রাজি হয়েছেন বলে মনে করছে সংবাদ মাধ্যম গোল। কিন্তু মেসি রাজি হলেও এখন বার্সা রাজি নয়। অথচ এর আগে জানা গিয়েছিল, মেসি অনুশীলন কেন্দ্রে গেলেই বোর্ড প্রেসিডেন্ট মারিও বার্তামেউ ও বোর্ড পরিচালক লাপোর্টা মেসির সঙ্গে দেখা করবেন।
এর আগে খবর বেরিয়েছিল, মেসি তার নিরবতা ভাঙবেন। চিঠি দিয়ে বার্সাকে জানিয়ে দিয়েছেন তিনি ক্লাব ছাড়তে চান। কিন্তু কেন ক্লাব ছাড়তে চান, বার্সাকে সেই ব্যাখ্যা তিনি দেননি। বার্সেলোনা ও মেসি সমর্থকরা তাই দ্বিধার মধ্যে আছেন। মেসি তাদের পরিষ্কার করে দিতে চান, তার বার্সা ছাড়ার কারণ। তবে গোল মনে করছে, সেটা এখনই নয়। মেসি যদি শেষ পর্যন্ত ক্লাব ছেড়ে যান। তবে যাওয়ার সময়ই ভক্তদের কারণটা জানিয়ে যাবেন তিনি।