দেশে ফিরলেন দুবাইয়ে আটকে পড়া আরও ১৬০ বাংলাদেশি

দেশে ফিরলেন দুবাইয়ে আটকে পড়া আরও ১৬০ বাংলাদেশি

শেয়ার করুন

 

US Bangla air-2

প্রাণঘাতী করোনা ভাইরাস বা কোভিড-১৯ মহামারির প্রাদুর্ভাবের কারণে দুবাইয়ে আটকে পড়া ১৬০ প্রবাসী বাংলাদেশিকে ফিরিয়ে এনেছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট।

সোমবার (১৫ জুন) দুবাই থেকে উড্ডয়ন করে সকাল ১০টা ৫৮ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, দুবাইয়ে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দুবাই-ঢাকা রুটে ইউএস-বাংলার বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করা হয়।

দুবাই থেকে প্রত্যেক যাত্রী করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে এসেছে। এছাড়া স্বাস্থ্যবিধির নির্দেশনা অনুযায়ী প্রত্যেক যাত্রীর সঙ্গে দুই জোড়া ডিসপোসিবল গ্লাভস এবং মাস্ক রাখার বাধ্যবাধকতাও ছিল বলে জানায় তারা।
উল্লেখ্য, কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত তিন মাসের অধিক সময় সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিলেন বহু সংখ্যক প্রবাসী বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলেন না। এমতাবস্থায় বাংলাদেশ ও আমিরাত সরকারের মধ্যস্থতায় দুবাই থেকে বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনতে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় ইউএস-বাংলা এয়ারলাইন্স।