দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের পদত্যাগ

দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের পদত্যাগ

শেয়ার করুন

 

Two atorney g resign
অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদ থেকে অ্যাডভোকেট মমতাজ উদ্দিন ফকিরের পদত্যাগের পর এবার পদত্যাগ করলেন আরেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মুরাদ রেজা।

আজ রবিবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদ থেকে পদত্যাগ করেন মুরাদ রেজা।

তিনি বলেন, আইন মন্ত্রণালয়ের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছি। তবে কী কারণে পদত্যাগ করেছেন সে বিষয়ে কোনো মন্তব্য করেননি।

এর আগে সকালে আইন মন্ত্রণালয়ের সলিসিটর উইংয়ের মাধ্যমে পদত্যাগপত্র জমা দিয়েছেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির। এ বিষয়ে তিনি জানান, একান্ত ব্যক্তিগত কারণে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এর বাইরে কিছু নেই বলে জানান তিনি।
এর আগে গত ৮ অক্টোবর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আবু মুহাম্মদ (এএম) আমিন উদ্দিনকে দেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয়া হয়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ এ আইনজীবীকে অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দেন। এএম আমিন উদ্দিন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও দুই মেয়াদে সমিতির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

২০০৯ সাল থেকে রাষ্ট্রের ১৫তম অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করা মাহবুবে আলম গত ২৭ সেপ্টেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন মারা যান। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।