জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে পিরোজপুরে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে পিরোজপুরে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

শেয়ার করুন

Pirojpur Picture- Sudharchar-02
।। পিরোজপুর প্রতিনিধি ।।
“রাষ্ট্র ও সমাজে  সুশাসন প্রতিষ্ঠায় শুদ্ধাচার চর্চার বিকল্প নাই” এই প্রতিপাদ্য নিয়ে পিরোজপুরে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার পিরোজপুর প্রেসক্লাব মিলনায়তনে সুজন-সুশাসনের জন্য নাগরিক এই সংলাপের আয়োজন করে।
অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শেখ সাঈদুর রহমানের সভাপতিত্বে এবং সুজন জেলা কমিটির সভাপতি মুনিরুজ্জামান নাসিমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরী রওশন ইসলাম। শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের বিষয়ে মুল প্রবন্ধ উপাস্থাপন করেন সরকারী সোহরাওয়ার্দী কলেজের সহকারী অধ্যাপক মো. জাহিদুল ইসলাম। শুদ্ধাচার কৌশলের বিভিন্ন দিক নিয়ে আলোচনায় অংশ নেন, শিক্ষক নেতা কাজী মজিবুর রহমান,  আওয়ামীলীগ নেত্রী কাজী রুহিয়া বেগম হাসি,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, পুলিশ পরিদর্শক মো. আলী রেজা, পৌর কাউন্সিলর সাদুল্লাহ লিটন, সাংবাদিক শিরিনা আফরোজ, উন্নয়ন কর্মী মাইনুল আহসান মুন্না,  রেডক্রিসেন্ট কর্মী শুভ্রজিৎ শুভ এবং সুজন এর সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক মো. শাহ আলম প্রমুখ।
বক্তারা বলেন, শুদ্ধাচার কৌশল দুর্ণীতি দমন এবং সুশাসন প্রতিষ্ঠার একটি গুরুত্বপূর্ণ জাতীয় দলিল। শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের দায়িত্ব যেমন সকল সরকারী- বেসরকারী প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা-কর্মচারীর তেমনি রাজনৈতিক দল, সংবাদকর্মী, ব্যবসায়ী, পেশাজীবি সহ সকল সুশীল সমাজের। রাষ্ট্র ও সমাজে সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলাই শুদ্ধাচারের লক্ষ্য। ব্যাপক প্রচার-প্রচারনার মাধ্যমে শুদ্ধাচার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করার পাশাপাশি সর্বক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করার আহবান জানান বক্তারা।