বিশেষ ভক্তের সঙ্গে ম্যাশের সাক্ষাৎ

বিশেষ ভক্তের সঙ্গে ম্যাশের সাক্ষাৎ

শেয়ার করুন

ম্যাশএটিএন টাইমস ডেস্ক:

বড় দিল, মহৎ হৃদয় কিংবা ১৬ কোটি মানুষের হৃদস্পন্দন; কোন বিশেষণই তাকে ঠিকমত বর্ণনা করতে পারে না। বলছিলাম বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কথা। এই তো মাত্র ক’দিন আগের কথা, গ্যালারি ভরা দর্শক আর মাঠে ব্যাট-বল হাতে ম্যাশ।

হঠাৎই দর্শক গ্যালারি থেকে দৌড়ে আসা এক ভক্ত জড়িয়ে ধরলেন তাকে, সাথে সাথে ছুটে এল কয়েক পদের রক্ষীরা। ম্যাশ ভক্তকে জড়িয়ে ধরে সকল রক্ষীদের ঠেলে সরিয়ে দিলেন। পরবর্তীতে নিরাপত্তা বিষয়ক প্রশ্ন এলেও এমন দৃশ্যে আবেগাপ্লুত হননি এমন দর্শকের সংখ্যা কমই।

গত ২১শে অক্টোবর এমনই আরেক দৃশ্যের জন্ম দিলেন ক্রিকেটের এই কিংবদন্তি। হুইল চেয়ারে বসে থাকা ছোট্ট শিশিরের চোখ-মুখ ঠিকরে বিস্ময় আর ভালবাসা। টিভিসেটের পর্দায় দেখা মানুষটি সত্যিই তার সামনে দাঁড়িয়ে রয়েছে, এ যেন বিশ্বাসই হতে চায় না তার।

বুঝতে শেখার পর থেকে বাংলাদেশ দলের একটি ম্যাচও দেখা বাদ পড়ে নি শিশিরের। শারীরিক প্রতিবন্ধকতা কখনো শিশিরের বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রতিভালবাসাকে দমিয়ে রাখতে পারে নি।

দেশের খেলা থাকলেই টিভি সেটের সামনে তাকেসারাদিন বসিয়ে রাখা লাগে, দলের জয়ে শিশিরের মুখে হাসি ফুটে উঠে আর যেদিন কোন আশানুরুপ ফলাফল না আসে সেদিন শিশির খাওয়া-দাওয়া বন্ধ করে চুপচাপ মন খারাপকরে থাকে! অস্বাভাবিক এই ভালোবাসার মাঝে স্পষ্টভাবে দৃশ্যমান জাতীয় দলের অধিনায়কমাশরাফি বিন মর্তুজার প্রতি শিশিরের দুর্বার টান।

যখনি টিভি-পর্দায় অধিনায়ককে দেখাত ঠিক তখনি উৎফুল্ল শিশির ভেতর পলক না ফেলে তাকিয়ে থাকে, আকারে ইঙ্গিতে বুঝিয়ে দেয় সে মাশরাফিকে একবার হলেও দেখতে চায়।

ভাইয়ের এই তীব্র ক্রিকেট উন্মাদনা আর ম্যাশ-প্রীতি দেখে বোনফেসবুক ভিত্তিক কমিউনিটি গ্রুপ Desperately Seeking Explicit-(DSE) এ ভাইয়ের ইচ্ছের কথা ছবিসহ পোস্ট করেন। গ্রুপটির অ্যাডমিনরা যোগাযোগ করেন মাশরাফির ভাই মোরসালিন বিন মুর্তজা ও প্রাণ-আর-এফ-এল গ্রুপের সাথে। অবশেষে সম্ভব হল মাশরাফির সাথে ক্ষুদে এই বিশেষ ফ্যানের সাক্ষাৎ।