ঘুরে দাঁড়াতে টি-টোয়েন্টি সিরিজ বেশ গুরুত্বপূর্ণ: রিয়াদ

ঘুরে দাঁড়াতে টি-টোয়েন্টি সিরিজ বেশ গুরুত্বপূর্ণ: রিয়াদ

শেয়ার করুন

riyad

স্পোর্টস ডেস্ক:

টেস্ট এবং ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ হারের পর ঘুরে দাঁড়াতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ বেশ গুরুত্বপূর্ণ বলছে বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সেই সাথে ঘরের মাঠে আবারো নিজেদের এগিয়ে রাখছেন তিনি।

মিরপুরের হোম অব ক্রিকেটে সিরিজের প্রথম টি টোয়েন্টিতে বৃহস্পতিবার বিকেল পাঁচটায় শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাজেভাবে হারা এবং ঢাকায় টেস্টে ব্যাটিং ধ্বসের পর সমালোচনায় জর্জরিত বাংলাদেশের ক্রিকেট। তাই বদনাম ঘোচাতে এবং আত্মবিশ্বাস ফিরে পেতে শেষ সুযোগ টি টোয়েন্টি সিরিজ। তাই, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে নিজেদের সামর্থ্যের জানান দিয়ে সিরিজ জয় ভিন্ন কিছুই ভাবছে না স্বাগতিক শিবির।

টেস্ট সিরিজের পর আবারো সাকিবের জায়গায় অধিনায়কত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচের আগে তাই সংবাদ সম্মেলনে জানালেন, তার চেস্টা থাকবে ভালোভাবে দায়িত্ব পালনের। টি টোয়েন্টি সিরিজের ৬ জন নতুন মুখকে দলে নেয়া হয়েছে। রিয়াদের মতে, তারা যোগ্য হিসেবেই দলে জায়গা পেয়েছেন। সেই সাথে অধিনায়ক ভরসা রাখছেন এই তরুণ তুর্কিদের উপর।

টি টোয়েন্টি ক্রিকেট আলদা বাকিগুলোর চেয়ে। এই ফরম্যাটে এখনো সুবিধে করতে পারেনি বাংলাদেশ দল। তাই, এ সিরিজ দিয়ে বিশ্ব ক্রিকেটকে বার্তা দিতে চান অধিনায়ক। ইনজুরির কারনে এ ম্যাচে শঙ্কা রয়েছে মুশফিক এবং তামিমকে নিয়ে।

যদিও মাহমুদউল্লাহ আশাবাদী দুজনেই থাকবেন একাদশে। শ্রীলঙ্কার বিপক্ষে এখন পর্যন্ত সাতটি টি টোয়েন্টি খেলে মাত্র দুটিতে জয় পেয়েছে টাইগাররা। তারপরও ঘরের মাঠে নিজেদের এগিয়ে রাখছেন রিয়াদ।