৩৮২ কোটিতে ‘নেইমার’কে কিনছে লিভারপুল

৩৮২ কোটিতে ‘নেইমার’কে কিনছে লিভারপুল

শেয়ার করুন

Neighmar

ক্রীড়া ডেস্ক।।

গত জুন-জুলাইয়ে হয়ে যাওয়া কোপা আমেরিকাতে নিজেকে বিশ্বমঞ্চে পরিচিতি করেছেন। ৪ গোল নিয়ে লিওনেল মেসির পাশাপাশি টুর্নামেন্টের যৌথ সর্বোচ্চ গোলদাতা তো ছিলেনই, কলম্বিয়ার আক্রমণে গতি, বল পায়ে কারিকুরি আর প্রতিপক্ষকে ঘোল খাওয়ানোর ক্ষমতায়ও মুগ্ধ করেছেন। এমনি এমনিই তো লুইস দিয়াজকে নিয়ে কোপা আমেরিকার পর থেকে এত মাতামাতি নয়!

২৫ বছর বয়সী কলম্বিয়ান ফরোয়ার্ডকে পেতে সবচেয়ে বেশি আগ্রহী ছিল ইংল্যান্ডের তিন ক্লাব লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহাম। আন্তোনিও কন্তের টটেনহাম তো গত কিছুদিনে অনেক বড় অঙ্কের প্রস্তাব নিয়েও হাজির হয়েছিল।

কিন্তু লিভারপুলেই খেলতে বেশি আগ্রহী ছিলেন দিয়াজ। ইউরোপের প্রায় সংবাদমাধ্যম প্রায় নিশ্চিত করে জানাচ্ছে, দিয়াজের ক্লাব পোর্তো শেষ পর্যন্ত লিভারপুলের প্রস্তাব মেনে নিয়েছে।

তাঁর জন্য বড় অঙ্কের অর্থই খরচ হচ্ছে লিভারপুলের। ফুটবলে দলবদলবিষয়ক খবরে বিশ্বস্ত হয়ে ওঠা ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো টুইটে জানিয়েছেন, আপাতত ৪ কোটি ইউরো পোর্তোকে দেবে লিভারপুল। বাংলাদেশি মুদ্রায় ৩৮২ কোটি টাকার বেশি।

তবে এর সঙ্গে ‘শর্তসাপেক্ষ বোনাস’ থাকছে আরও ২ কোটি ৫০ লাখ ইউরো। রোমানো জানাচ্ছে, এই আড়াই কোটির মধ্যে ২ কোটি ইউরো বোনাসের শর্ত বেশ সহজই।