৩৪ বছরেই ফ্রান্সের সামির নাসরির বিদায়

৩৪ বছরেই ফ্রান্সের সামির নাসরির বিদায়

শেয়ার করুন

sport

স্পোর্টস ডেস্ক।।

দারুণ সম্ভাবনা নিয়ে পথচলা শুরু হয়েছিল সামির নাসরির। কিন্তু পথটা মসৃন হয়নি তাঁর। শেষ বেলায় এসে ডোপিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হন এই তারকা ফুটবলার। কিন্তু এবার জানিয়ে দিলেন আর নয় পেশাদার ফুটবল। বিদায় বললেন ফ্রান্সের এই মিডফিল্ডার।

ফ্রান্সের হয়ে খেলা শুরু সেই ২০০৭ সালে। এরপর ভালোই চলছিল। কিন্তু ২০১৩ সালে নিজের অজান্তেই খেলে ফেলেন ক্যারিয়ারের শেষ ম্যাচ। এরমধ্যে জাতীয় দলের হয়ে খেলেছেন ৪১ ম্যাচ। করেছেন ৫টি আন্তর্জাতিক গোল। এবার ৩৪ বছর বয়সে বুট তুলে রাখলেন নাসরি।

আন্তর্জাতিক ফুটবলসহ সব ধরনের ফুটবল থেকেই অবসরের ঘোষণা দিলেন তিনি। ২০১৮ সালে ১৮ মাসের নিষেধাজ্ঞাতেই মূলত ক্যারিয়ার শেষ হয়ে গেছে তার। ডোপিংয়ের জড়িয়ে সর্বনাশ। নিষেধাজ্ঞার পরই ফুটবলের প্রতি দৃষ্টিভঙ্গি সম্পূর্ণ বদলে যায় তার।

যদিও নাসরি এখনো বলেন তিনি ডোপপাপী নন। নিষিদ্ধ ড্রাগ নেননি। তার দাবি, জ্বর হওয়ার কারণে সেই সময় ভিটামিন ইঞ্জেকশন নিয়েছিলেন তিনি। ভাবতেও পারেননি এমন একটি ঘটনায় জড়িয়ে পড়বেন। অথচ ক্যারিয়ারটা তো আরও রঙিন হতে পারত আর্সেনাল, ম্যানচেস্টার সিটির হয়ে খেলা নাসরির।

গেল মৌসুমে এই মিডফিল্ডার ছিলেন অ্যান্ডারলেখটে। তবে নাসরি যতটা না ফ্রান্সের ফুটবলার, তার চেয়েও বেশি পরিচিতি পেয়েছেন ম্যানচেস্টার সিটির হয়ে। ইংলিশ ক্লাবটির হয়ে খেলেন ২০০৮ থেকে ২০১১ সাল অব্দি। তার আগে ২০০৪ সালে অলিম্পিক মার্শেইর হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু। এরপর খেলেছেন আর্সেনালেও।

কিন্তু ক্যারিয়ারের শেষে এসে বিবর্ণ এক বিদায় লেখা হলো নাসরির। অনেকটা নীরবেই তুলে রাখলে বুট। ফুটবলে ফুরিয়ে গেলো সামির নাসরি অধ্যায়।