২৮১ করলেই সিরিজ বাংলাদেশের

২৮১ করলেই সিরিজ বাংলাদেশের

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কার দেয়া ২৮১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামছে ববাংলাদেশ। চার হাঁকিয়ে রানের খাতা খোলে বাংলাদেশ। কলম্বোতে টস হেরে ব্যাট করতে নেমে, ভালোই শুরু করেন দুই ওপেনার গুনাথিলাকা ও উপুল থারাঙ্গা। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৭৬ রান।

গুনাথিলাকা আউট হন নামের পাশে ৩৪ রান নিয়ে। আরেক ওপেনার উপুল থারাঙ্গা ফেরেন ব্যক্তিগত ৩৫ রানে। এরপর দীনেশ চান্ডিমাল ও শ্রীবারধনে দ্রুত ফিরে গেলে চাপে পড়ে লঙ্কানরা। তবে ক্যারিয়ারের নবম অর্ধশত তুলে নিয়ে রানের চাকা সচল রাখেন কুশল মেন্ডিস। তিনি আউট হন ৫৪ রানে। শেষ দিকে থিসারা পেরেরা ৪০ বলে ৫২ রান করলে ২৮০ রানে পুজি পায় স্বাগতিকরা। বাংলাদেশের মাশরাফি ৩টি ও মুস্তাফিজুর রহমান নেন ২টি উইকেট।

এর আগে কলম্বোর সিংহলি স্পোর্টস ক্লাবে শ্রীলংকা বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৯০ রানে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

শুধু দেশের মাটিতে নয়, বিদেশেও বাংলাদেশে ভালো খেলতে পারে কিংবা জিততে পারে, তার প্রমাণ লংকা সফরে দিচ্ছে মাশরাফি বাহিনী। প্রথম ম্যাচে তামিমের সেঞ্চুরির সঙ্গে সাকিবের দায়িত্বশীল ব্যাটিং, বাংলাদেশকে বড় স্কোর দেয়। আর মিরাজ-মাশরাফি ও তাসকিনে লঙ্কানদের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ।

তবে শ্রীলংকা দ্বিতীয় ওয়ানডেতে তাদের ভুল শুধরে নিয়েছিল। কিন্তু নিষ্ঠুর বৃষ্টি স্বাগতিকদের প্রথম ম্যাচের ভুলগুলো সব শুধরাতে দেয়নি। পণ্ড হয়ে যাওয়া ঐ ম্যাচে কুশল মেন্ডিসের সেঞ্চুরি আর তাসকিনের হ্যাটট্টিক ছিলো দু দলের প্রাপ্তি।