হেরেও ফাইনালে রিয়াল

হেরেও ফাইনালে রিয়াল

শেয়ার করুন

atletico-madrid-real-madrid-uefa-champions-league_n9dg3pkmdohf1phlsipb4zwpsস্পোর্টস ডেস্ক :

ফিরতি মাদ্রিদ ডার্বিতে জিতেও হেরে গেল অ্যাটলেটিকো। ওঠা হলো না ফাইনালে। বুধবার রাতে ১-২ গোলে হার সত্বেও প্রথম লেগে ৩-০ গোলে জয়ের সুবাদে ৪-২ এগ্রিগেটে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লড়াই নিশ্চিত রিয়ালের।

প্রথম লেগে ৩-০ গোলে পিছিয়ে থাকা মানেই তা টপকে ফাইনালে যাওয়াটা এক প্রকার অসম্ভব, তা মাথায় রেখেই খেলতে নামে অ্যাটলেটিকো মাদ্রিদ। তবুও চির প্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদের বিপক্ষে জয়ের স্বপ্ন নিয়েই ঘরের মাঠে  তেড়ে ফুঁয়ে শুরু করে  দিয়েগো সিমিওনের দল। ফল পায় ম্যাচের ১২ মিনিটেই । এ সময় সূচনা গোলটি করেন মিডফিল্ডার সল নিগুয়েজ।

আক্রমনাত্বক অ্যাটলেটিকো ফুটবলারদের শরীরি ভাষা ছিলো নতুন ইতিহাস গড়ার মতোই। ফলে প্রথম গোলের চার মিনিট পরই পেনাল্টি থেকে গ্রিজম্যান ব্যবধান বাড়িয়ে সেই ধারণাকে আরো পোক্ত করে।

রোনাল্দো-বেনজামাদের ফাইনাল খেলার স্বপ্ন ফিকে হওয়ার আগেই রিয়ালকে ফেরাতে গুরুত্বপূর্ন ভুমিকা রাখেন মিডফিল্ডার ইসকো।  প্রথমার্ধের ঠিক শেষ সময়ে তার গোলে ব্যবধান কমায় রিয়াল।

দলে প্রাণ ফিরে পাওয়ার সঙ্গে সঙ্গেই  দ্বিতীয়ার্ধে রক্ষণ ভাগ জোরদার করে জিনেদিন জিদান। ফলে গোলের মুখ আর খুলতে পারেনি অ্যাটলেটিকো মাদ্রিদ। তাই বুধবার রাতটি গ্রিজম্যানদের হলেও শেষ হাসি হেসেছে রোনাল্দো-রামোসরা।

ফলে ইতিহাস আর রচনা করা হলো না সিমিওনের। এদিকে এনিয়ে পনেরো বার ফাইনালে গেল রিয়াল।  ৪ জুন মহারণ প্রতিক্ষায় কার্ডিফের মিলেনিয়াম স্টেডিয়াম। শিরোপা আর বিয়ালে মাঝে বাধা এখন একটাই  জুভেন্টাস।