হিগুয়েনের জোড়া গোলে ফাইনালের পথে জুভেন্টাস

হিগুয়েনের জোড়া গোলে ফাইনালের পথে জুভেন্টাস

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

চ্যাম্পিয়ন্স লিগের সেমির প্রথম লেগে মোনাকোকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। দুটি গোলই করেছেন আর্জেন্টাইন খেলোয়াড় গঞ্জালো হিগুয়েন। অন্যদিকে ইউরোপা লিগের সেমির প্রথম লেগে লিয়ঁকে ৪-১ গোলে হারিয়েছে আয়াক্স।

একদিকে আগের ধাপে স্প্যানিশ পরাশক্তি বার্সাকে হারানোর সুখস্মৃতি। সেই ধারা ধরে রাখার লক্ষ্য জুভেন্টাসের। অন্য দিকে ফরাসি ক্লাব মোনাকোর আত্মবিশ্বাস বর্তমান ফর্মে তুঙ্গে থাকা। তার মধ্যে সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচটি ঘরের মাঠে।

ম্যাচের শুরু থেকে দু দলের খেলার শারিরক ভাষা ছিলো নিজেদের শতভাগ উজাড় করে দেয়ার। দারুন গতি এবং আক্রমন ও পাল্টা-আক্রমনের মধ্য দিয়ে এগুতে থাকে ম্যাচ। কাঙ্খিত গোলের দেখা পায় জুভেন্টাস। ২৯ মিনিটে গোলটি করেন আর্জেণ্টাইন খেলোয়াড় গঞ্জালো হিগুয়েন। এই স্কোর নিয়ে প্রথমার্ধ শেষ হয়।

বিরতি থেকে ফিরে সমর্থকদের হতাশার রেশ কাটাতে দারুণভাবে চেষ্টা চালিয়ে যায় ফরাসি ক্লাব মোনাকো। ধারার বিপরিতে উল্টো ৫৯ মিনিটে গঞ্জালো আরেকটি গোল করে বুঝিয়ে দিলেন দিনটি যে তারই। গোল শোধে মরিয়া মোনাকোর চেষ্টার কোন কমতি ছিলো।

তবে সবই বৃথা যায় যখন একের পর এক আক্রমণ রুখে দিয়ে অভিজ্ঞ বুফনও বুঝিয়ে দেন কেন তিনি এখনও খেলা থেকে অবসর নেননি। শেষ পর্যণ্ত ২-০ ব্যবধানে জুভিরা এগিয়ে থেকে ম্যাচ শেষ করে। দ্বিতীয় লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ মে।

এদিকে ইউরোপা লিগের সেমির প্রথম লেগে আয়াক্স ও লিয়ঁ’র মধ্যকার ম্যাচে গোল বন্য দেখা যায়। লিয়নের জালে মোট চারটি গোল করে আয়াক্স। ডাচ ক্লাবের হয়ে দুটি গোল করেন বুর্কিনা ফাসোর ফরোয়ার্ড বার্ট্রেন্ড ট্রাওরে। একটি করে গোল করেন ক্যাসপার ও ইউনেস। লিয়নের হয়ে একমাত্র গোলটি করেন ম্যাথিউ।