সেঞ্চুরিয়ন টেস্টে বোলারদের দাপট

সেঞ্চুরিয়ন টেস্টে বোলারদের দাপট

শেয়ার করুন

251235

স্পোর্টস ডেস্ক :

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন ব্যাটিংয়ে ব্যর্থ দক্ষিণ আফ্রি-নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা।  তবে, সফল ছিলেন  বোলাররা। তারপরও তৃতীয় দিন শেষে প্রোটিয়ারা ৩৭২ রান এগিয়ে।

দক্ষিন আফ্রিকার প্রথম ইনিংসে ৪৮১ রারের জবাবে নিজেদের প্রথম ইনিংসে শুরুটাই ভালো ছিল না সফরকারী নিউজিল্যান্ডের। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় তারা। অধিনায়ক কেন উইলিয়ামসন হাল ধরার চেষ্টা করেছেন। তবে ব্যক্তিগত ৭৭ রানে কাগিসো রাবাদার শিকার হয়ে সাজঘরে ফিরে যান তিনিও।

এরপর কিউইদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেছেন হেনরি নিকোলস। ৩১ রান করে দলকে দুইশ`র কোঠা পার করিয়েছেন বোলার নেইল ওয়েগনার। আরেক বোলার ডগ ব্রেসওয়েলের ১৮ রানকেও মূল্যবান বলতে হচ্ছে কিউইদের ব্যাটিং ব্যর্থতার ইনিংসে। এদের ছোট্ট ছোট্ট স্কোরে নিউজির্যা ন্ডের প্রথম ইনিংস শেষ হয় ২১৪ রানে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা ও ডেল স্টেইন।

২৬৭ রানের বড় লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করা দক্ষিন আফ্রিকার ব্যাটসম্যানরা খেই হারিয়ে ফেলেন নিইজিল্যান্ডের বোলারদের সামনে। দিন শেষে ১০৫ রান তুলতেই হারিয়েছে ৬উইকেট। ডি কক ছাড়া কেই দাড়াতেই পারেননি সাইদি-বোল্টদের সামনে। টেম্বা বাউমা ও ভেরনন ফিলান্ডার ২৫ এবং ৩ রানে অপরাজিত আছেন। সাউদি এবং বোল্ট দুটি করে এবং ব্রাসওয়ের ও ওয়েনগার একটি করে উইকেট নেন। তবে দক্ষিন আফ্রিকা ৩৭১ রানের লিড নিয়ে সুবিধাজনক অবস্থানে আছে।