শ্বাসরুদ্ধকর ম্যাচে ম্যানসিটিকে ধরাশায়ী করলো টটেনহ্যাম

শ্বাসরুদ্ধকর ম্যাচে ম্যানসিটিকে ধরাশায়ী করলো টটেনহ্যাম

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ ইত্তিহাদে টটেনহ্যামের কাছে ৩-২ গোলে হেরেছে ম্যানচেস্টার সিটি। সব প্রতিযোগিতা মিলে ১৩ ম্যাচ পর হারল ম্যানচেস্টার সিটি। আর ইংলিশ প্রিমিয়ার লিগে ১৫ ম্যাচ পর হারের তিক্ত স্বাদ পেল পেপ গার্দিওলার দল।

শেষ তিন ম্যাচেই হারা টটেনহ্যাম ম্যানসিটিকে মাটিতে নামিয়ে জয়ে ফিরল।

এ নিয়ে ম্যানসিটির বিপক্ষে শেষ পাঁচ ম্যাচের চারটিতেই জিতল ম্যানসিটি। প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল এন্তনিও কন্তের দল। ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে ম্যানসিটির পিছে পিছেই ছুটছে লিভারপুল। ২৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠে এলো টটেনহ্যাম।

আক্রমণ পালটা আক্রমণের ম্যাচে শুরু থেকেই গোলের খুজে দুই দল। শুরুতেই এগিয়ে গিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে এন্তনিও কন্তের দল।

তবে আক্রমণে ধার বাড়িয়ে প্রথমার্ধেই সমতায় ফিরে ম্যানসিটি। দ্বিতীয়ার্ধে আবারো লিড নেয় সফরকারী টটেনহ্যাম। পিছিয়ে পড়ে গোলের খুঁজে একের পর আক্রমণ করতে থাকে মাহারেজ-ব্রুইনারা। ৯২ মিনিটের পেনাল্টি থেকে সমতায়ও ফেরে স্বাগতিকরা। তবে যোগ করা সময়ে হ্যারি কেইনের গোল ব্যবধান গড়ে দেয়। পুরো ম্যাচে দুর্দান্ত খেলেছেন ইংলিশ অধিনায়ক।

চতুর্থ মিনিটেই স্বাগতিকদের স্তব্ধ করে টটেনহ্যামকে এগিয়ে নেন কুলুসেভেসকি। হ্যারি কেনের থ্রু বল ধরে ডান দিক দিয়ে সিটির বক্সে ঢুকেন হিউন মিং সন।

সামনে ছিল সিটির দুই ডিফেন্ডার তাই কাট ব্যাক করে বল বাড়িয়ে দেন কুলুসেভেসকির দিকে, ঠান্ডা মাথায় দেখে শুনে বল জালে জড়ান এই সুইডিশ উইঙ্গার। ১৭ মিনিটে হুয়াও ক্যানসেলোর দারুন প্রচেষ্টা অল্পের জন্য জাল খুজে পায়নি। স্পার্সের দুই ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকেন ক্যানসেলো। তার ডান পায়ের বাঁকানো শট দুরের পোস্টের পাশ দিয়ে বাইরে চলে যায়।